৬ উইকেট নিয়ে মুস্তাফিজের ক্যারিয়ারসেরা বোলিং

৬ উইকেট নিয়ে মুস্তাফিজের ক্যারিয়ারসেরা বোলিং

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো বল হাতে জ্বলে উঠলেন মুস্তাফিজুর রহমান। স্বাগতিকদের বিপক্ষে মান বাঁচানোর ম্যাচে করলেন ক্যারিয়ারসেরা বোলিং। বাংলাদেশের কাটার মাস্টার রান দেওয়াতেও ছিলেন হাড়কিপ্টে। এতে চার সেরা পারফর্মারকে বিশ্রাম দিয়ে মাঠে নামা যুক্তরাষ্ট্রের ভোগান্তিটা একটু বেশিই হলো। নির্ধারিত ২০ ওভারে তারা তুলেছে ৯ উইকেটে ১০৪ রান।

হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে টস হেরে ব্যাটিংয়ে নামা স্বাগতিকদের ব্যাটিং লাইন-আপে প্রথম আঘাত হানেন সাকিব। ১৫ বলে ২৭ করা আন্দ্রিস গউসকে সৌম্য সরকারের তালুবন্দি করে তিনি ৭০০তম আন্তর্জাতিক উইকেট শিকার করেন। পঞ্চম ওভারে ৪৬ রানে ভাঙে ওপেনিং জুটি। অপর ওপেনার শায়ান জাহাঙ্গীরকে (১৮) ফেরান মুস্তাফিজ। এরপর দ্রুত উইকেট হারাতে থাকে যুক্তরাষ্ট্র।

নিতিশ কুমার (৩), মিলান্দ কুমার (৭), ভারপ্রাপ্ত অধিনায়ক অ্যারন জোন্স (২) আউট হরে ৬০ রানে ৫ উইকেট হারায় যুক্তরাষ্ট্র। ১৮ বলে ১৮ রান করা কোরি আ্যান্ডারসন মুস্তাফিজের চতুর্থ শিকার হন। ১৯তম ওভারে স্বাগতিকদের স্কোর তিন অংক স্পর্শ করে। শেষ ওভারটি করতে এসে জসদীপ সিংকে (৬) বোল্ড করে নিজের পঞ্চম শিকার ধরেন মুস্তাফিজ।

আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে এটা তার দ্বিতীয় পাঁচ উইকেট। প্রথমবার নিয়েছিলেন ২০১৬ বিশ্বকাপে কলকাতার ইডেন গার্ডেন্সে নিউ জিল্যান্ডের বিপক্ষে। তবে এখানেই থামেননি মুস্তাফিজ। ইনিংসের শেষ বলে নিসর্গ প্যাটেলকে বোল্ড করে ৬ষ্ঠ শিকার ধরেন। ৪ ওভারে ১ মেডেনসহ খরচ করেন মাত্র ১০ রান। এটা তার ক্যারিয়ারসেরা বোলিং।

মুস্তাফিজের পাশাপাশি বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নিয়েছেন তানজিম সাকিব, সাকিব আল হাসান এবং রিশাদ হোসেন।

মন্তব্য করুন: