ফাইনালে হায়দরাবাদের ব্যাটিং গুঁড়িয়ে দিল কলকাতা

ফাইনালে হায়দরাবাদের ব্যাটিং গুঁড়িয়ে দিল কলকাতা

যে টুর্নামেন্টের শুরু থেকে রান উৎসব দেখা গেছে, ফাইনালে তার ব্যতিক্রম হবে কেন? কিন্তু আইপিএল ২০২৪ এর ফাইনালে এমনটাই দেখা গেল। কলকাতা নাইট রাইডার্সের আগুনে বোলিংয়ে ১৮.৩ ওভারে মাত্র ১১৩ রানে গুটিয়ে গেল সানরাইজার্স হায়দরাবাদ। দলটির অধিনায়ক প্যাট কামিন্স যদি ব্যাটারের ভূমিকায় অবতীর্ণ না হতেন, তাহলে হায়দরাবাদ এতদূর যেতে পারত কিনা সেটাও সন্দেহের।

চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ইনিংসের পঞ্চম বলেই উইকেট হারায় হায়দরাবাদ। মিচেল স্টার্কের স্বপ্নের এক ডেলিভারিতে উড়ে যায় টুর্নামেন্টজুড়ে বিধ্বংসী ব্যাটিং করতে থাকা অভিষেক শর্মার (২) স্টাম্প। পরের ওভারেই গোল্ডেন ডাক মারেন অপর ওপেনার ট্রাভিস হেড। মহাবিপদে পড়া হায়দরাবাদ আর ঘুরে দাঁড়াতে পারেনি।

কলকাতার বোলাররা এদিন কাঁধে কাঁধ মিলিয়ে আক্রমণ করে যেতে থাকেন। রাহুল ত্রিপাঠী (৯), এইডেন মার্করাম (২৩ বলে ২০), নিতিশ কুমার (১৩), হাইনরিখ ক্লাসেন (১৭ বলে ১৬), শাহবাজ আহমেদ (৮), আব্দুল সামাদ (৪) কেউই রুখে দাঁড়াতে পারেনি! ৭৭ রানে ৭ উইকেট হারানোর পর হায়দরাবাদের স্কোর তিন অংকে যেতে পারবে কিনা- তা নিয়েই সংশয় তৈরি হয়।

তবে অধিনায়ক প্যাট কামিন্স আর জয়দেব উনাদকটের ব্যাটে ১৭তম ওভারে হায়দরাবাদের স্কোর একশ ছাড়ায়। কামিন্স এদিন আবারও ব্যাটারের ভূমিকায় অবতীর্ণ হন। ১৯তম ওভারের তৃতীয় বলে শেষ ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ১৯ বলে ২ চার ১ ছক্কায় দলের সর্বোচ্চ ২৪ রান আসে তার ব্যাট থেকে। কলকাতার ৬ বোলারের সবাই এদিন উইকেট পেয়েছেন। ১৯ রানে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল।

মন্তব্য করুন: