আইপিএলের ফাইনালে রিভিউ নিয়ে বিতর্ক

আইপিএলের ফাইনালে রিভিউ নিয়ে বিতর্ক

আইপিএলের ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা ঘরে তুলেছে কলকাতা নাইট রাইডার্স। বড্ড একপেশে শিরোপা লড়াই হলেও ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। রিভিউ প্রযুক্তি ঠিকভাবে কাজ না করায় খালি চোখেই সিদ্ধান্ত দিতে হয়েছে থার্ড আম্পায়ারকে।

রোববার চেন্নাইয়ের ফাইনালে কলকাতার ইনিংসের নবম ওভারে এই ঘটনা ঘটে। সে সময় ৩৯ রানে ব্যাট করছিলেন ওপেনার রহমানউল্লাহ গুরবাজ। বোলিংয়ে ছিলেন শাহবাজ আহমেদ। ওভারের পঞ্চম বলে বাঁহাতি এই স্পিনার এলবিডব্লিউর আবেদন করলে আম্পায়ার গুরবাজকে আউট ঘোষণা করেন। আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ নেন এই আফগান ব্যাটার।

কিন্তু তাতে কোনো লাভ হয়নি। স্নিকো মিটার বল ট্র্যাকিং সে সময় কাজ না করায় অন-ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত বহাল রাখেন থার্ড আম্পায়ার। আম্পায়ারের সিদ্ধান্তে বেশ হতাশ দেখায় গুরবাজকে। সে সময় ধারাভাষ্যে থাকা রবি শাস্ত্রী ডিআরএস প্রযুক্তি কাজ না করার বিষয়টি জানান।

তবে ডিআরএস প্রযুক্তি ঠিকভাবে কাজ না করলেও কলকাতার জয়ে তা বড় কোনো বাধা তৈরি করতে পারেনি। মিচেল স্টার্ক ও আন্দ্রে রাসেলের বোলিং তোপে ১১৩ রানেই গুটিয়ে যাওয়া হায়দরাবাদের লক্ষ্য ৫৭ বল হাতে রেখেই টপকে যায় কলকাতা। ২৬ বলে ৫২ রানে অপরাজিত থাকেন ভেঙ্কাটেশ আইয়ার। আর ৩ ওভারে ১৪ রানে ২ উইকেট নিয়ে ফাইনাল সেরা হন স্টার্ক।

মন্তব্য করুন: