আইপিএল জিতে জয় শাহর সঙ্গে আলোচনায় গম্ভীর

আইপিএল জিতে জয় শাহর সঙ্গে আলোচনায় গম্ভীর

কলকাতা নাইট রাইডার্সে ফিরেই শিরোপা জয়ের স্বাদ পেলেন দলটির মেন্টর গৌতম গম্ভীর। কলকাতার আগের দুই শিরোপা তার নেতৃত্বেই এসেছিল। গত রোববার সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে শিরোপা নিশ্চিতের পর ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহর সঙ্গে তাকে একান্তে আলোচনা করতে দেখা যায়। এতে তার কোচ হওয়ার গুঞ্জন আরও বেড়ে গেল।

বেশ কিছুদিন ধরেই রাহুল দ্রাবিড়ের উত্তরসূরি খুঁজছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএলের মাঝেই জানা যায়, গৌতম গম্ভীরকে কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। গম্ভীরও নাকি প্রস্তাব পছন্দ করেছেন। কলকাতা শিরোপা জয়ের পর গম্ভীরের দিকে আরও বেশি করে ঝুঁকেছে ভারতীয় বোর্ড। তবে শিরোপা জয়ের পর নাইট রাইডার্স মালিক শাহরুখ খান কি গম্ভীরকে ছাড়তে রাজি হবেন?

ভারতীয় গণমাধ্যমের দাবি, নাইট রাইডার্সের মেন্টর হওয়ার জন্য গম্ভীরকে নাকি ব্ল্যাঙ্ক চেক দেওয়া হয়েছিল। তাকে ১০ বছরের জন্য মেন্টর হিসেবে চেয়েছেন শাহরুখ। তবে কয় বছরের জন্য গম্ভীর চুক্তি করেছেন- সেটা জানা যায়নি। এই পরিস্থিতিতে যদি গম্ভীর ভারতীয় দলের কোচ হন, তাহলে নাইটদের দায়িত্ব ছাড়তে হবে। সে কারণেই তিনি বেশ দোটানায় পড়ে গেছেন।

ফাইনাল শেষে জয় শাহের পাশাপাশি বিসিসিআই সভাপতি রজার বিনির সঙ্গেও কথা বলতে দেখা গেছে গম্ভীরকে। তাদের সঙ্গে ছবিও তোলেন। এসময় গম্ভীরকে বেশ ফুরফুরে দেখাচ্ছিল। এটা শুধু শুভেচ্ছা বিনিময় নাকি কোচ হওয়ার আলোচনা- সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। ২৭ মে কোচের পদে আবেদনের শেষ তারিখ। গম্ভীর কি আবেদন করবেন?

মন্তব্য করুন: