ভারতের কোচ হতে ধোনি, টেন্ডুলকার, মোদির নামে আবেদন

ভারতের কোচ হতে ধোনি, টেন্ডুলকার, মোদির নামে আবেদন

ভারতের হেড কোচ হতে যে আবেদনপত্রগুলো জমা পড়েছে তাতে আছে শচীন টেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনি, দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নামও! দেশটির বিভিন্ন রাজনীতিবিদ ও সাবেক ক্রিকেটারদের নাম ব্যবহার করে এভাবে অনেকেই মজা করে কোচ হওয়ার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে ভুয়া আবেদনপত্র জমা দিয়েছেন।

টি-টুয়েন্টি বিশ্বকাপের পরই বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে বিসিসিআইয়ের চুক্তির মেয়াদ শেষ হবে। আর তাই নতুন কোচের সন্ধানে গত ১৩ মে বিজ্ঞপ্তি দেয় দেশটির ক্রিকেট বোর্ড। সোমবার আবেদনের সময়সীমা শেষ হয়।

এক প্রতিবেদনে ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, নতুন কোচের পদের জন্য ৩ হাজারেরও বেশি আবেদন পেয়েছে বিসিসিআই, যার অধিকাংশই ভুয়া। এক্ষেত্রে সবচেয়ে বেশি সাবেক ক্রিকেটার এবং রাজনীতিবিদদের নাম ব্যবহার করা হয়েছে। টেন্ডুলকার ও ধোনি ছাড়াও এই তালিকায় আছে হরভজন সিং ও বীরেন্দ্র শেবাগের নামও। 

এবারের কোচের বিজ্ঞপ্তিতে গুগল ফর্মে আবেদন চায় বিসিসিআই। সেখানেই প্রতিদিন প্রচুর পরিমাণে ভুয়া আবেদন জমা হতে শুরু করে। এত বেশি আবেদন পড়ায় বিসিসিআই এখন পর্যন্ত বুঝে উঠতে পারেনি কোচের দায়িত্ব নিতে সত্যিকারের আগ্রহী ব্যক্তিরা আবেদন করেছেন কি না।

ভুয়া আবেদন নিয়ে বিসিসিআইয়ের ঝামেলায় পড়ার ঘটনা এবারই প্রথম নয়। ২০২২ সালে প্রধান কোচের জন্য দেওয়া বিজ্ঞপ্তিতেও অন্তত ৫ হাজার ভুয়া আবেদন পেয়েছিল তারা। সেবার আবেদনপত্র মেইল করতে বলা হয়েছিল।

এই বিষয়ে ইন্ডিয়ান এক্সপ্রেসকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, “গত বছরও বিসিসিআই ভুয়া আবেদনকারীদের এমন প্রতিক্রিয়া পেয়েছিল। এবারের গল্পটাও একই। গুগল ফর্মে বিসিসিআইয়ের আবেদন চাওয়ার কারণ হলো এতে একটি শিটেই প্রার্থীর নাম সহজভাবে যাচাই–বাছাই করা যায়।”

মন্তব্য করুন: