সেরাটা দিলে কোনো দলই আমাদের সামনে ব্যাপার না: তানজিম

সেরাটা দিলে কোনো দলই আমাদের সামনে ব্যাপার না: তানজিম

সাম্প্রতিক সময়ে টি-টুয়েন্টিতে সময়টা খুব একটা ভালো যাচ্ছে না বাংলাদেশ দলের। বিশেষ করে দলের ব্যাটিং যেন বড় দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। গত সপ্তাহেই সিরিজ হেরেছে ্যাঙ্কিংয়ে বেশ পিছিয়ে থাকা যুক্তরাষ্ট্রের কাছে। এরপরেও আসন্ন বিশ্বকাপে দলকে নিয়ে বেশ আশাবাদী তানজিম হাসান সাকিব। দলের তরুণ এই পেসারের মতে, নিজেদের দিনে যেকোনো দলকে হারানোর সামর্থ্য রাখে বাংলাদেশ।

টি-টুয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত বিসিবির দ্য গ্রিন রেড স্টোরির বৃহস্পতিবারের পর্বটি ছিল তানজিমকে নিয়ে। গত বছর সেপ্টেম্বরে এশিয়া কাপ দিয়ে জাতীয় দলে অভিষেক হওয়া এই পেসার কথা বলেন বিশ্বকাপ দল নিয়ে ব্যক্তিগত প্রত্যাশা নিয়ে।

জাতীয় দলের জার্সি গায়ে এখন পর্যন্ত ৭টি ওয়ানডে ৬টি টি-টুয়েন্টি খেলা তানজিম এরই মধ্যে অংশ নিয়েছেন ওয়ানডে বিশ্বকাপে। এবার অপেক্ষায় আছেন ওয়েস্ট ইন্ডিজ যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপে লাল-সবুজের প্রতিনিধিত্ব করার। স্বাভাবিকভাবেই এই ফরম্যাটে নিজের প্রথম বিশ্বকাপ নিয়ে বেশ আশাবাদী তানজিম।

যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারলেও এবারের টুর্নামেন্টে বাংলাদেশের যেকোনো দলকে হারানোর ক্ষমতা আছে জানিয়ে ডানহাতি এই পেসার বলেন, “খুবই আত্মবিশ্বাসী আমাদের দল নিয়ে। আমাদের দল মানসিকভাবে খুবই শক্তিশালী আছে। বন্ধনও খুব শক্তিশালী। আমরা চাইলে যেকোনো দলকে হারাতে পারি। আমাদের এগারো জন যদি মাঠে ওই দিন সেরাটা দিতে পারে, তাহলে কোনো দলই আমাদের সামনে ব্যাপার না। আমরা যেকোনো দলকে হারানোর মতো দক্ষতা রাখি।

২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা রাখেন তানজিম। তখন থেকেই জাতীয় দলের হয়ে খেলার জন্য নিজেকে তৈরি করেছেন বলে জানিয়ে ২১ বছর বয়সী এই পেসার বলেন, “আমি নিজেকে এভাবে প্রস্তুত করেছি আন্তর্জাতিক ক্রিকেটের জন্য যে আমাকে ওখানে দাপট ছড়াতে হবে।

টি-টুয়েন্টি বিশ্বকাপকে নিজের লক্ষ্যের বিষয়ে বলেন, “বিশ্বকাপ সব সময়ই রোমাঞ্চকর। এটা সবারই লক্ষ্য। আশা থাকে যে বিশ্বকাপে খেলব, ওখানে খেলে যেন দেশকে কিছু দিতে পারি। আমারও একই লক্ষ্য থাকবে। যদি সুযোগ পাই, আমার পারফরম্যান্সে যেন দল বিজয় লাভ করে।

আগামী জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে বাংলাদশে।ডি গ্রুপে লাল-সবুজের প্রতিনিধিদের বাকি তিন প্রতিদ্বন্দ্বীদক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস নেপাল।

মন্তব্য করুন: