আরও একটি বিশ্বকাপে খেলতে চান সাকিব

আরও একটি বিশ্বকাপে খেলতে চান সাকিব

২০০৭ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপ শুরুর পর থেকে এখন পর্যন্ত সব আসরেই খেলেছেন সাকিব আল হাসান। তিনি ছাড়াও সব আসরে খেলার কীর্তি আছে ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ক্রিকেটের ছোট ফরম্যাটের নবম বিশ্ব আসরে মাঠে নামার আগে আরও একটি বিশ্বকাপে খেলার ইচ্ছার কথা জানিয়েছেন সাকিব।

বিশ্বকাপ দলে থাকা ক্রিকেটারদের নিয়ে বিসিবির ধারাবাহিক আয়োজন দ্য গ্রিন রেড স্টোরির এবারের পর্বে ছিলেন সাকিব। শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিওতে বিশ্বকাপ নিয়ে দেশসেরা ক্রিকেটার তার ভাবনার কথা তুলে ধরেন।

দেশের হয়ে প্রতিটি টি-টুয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে পারায় গর্বিত এই অল-রাউন্ডার বলেন, “প্রথম বিশ্বকাপ থেকে শুরু করে এ পর্যন্ত যতগুলো টি-টুয়েন্টি বিশ্বকাপ হলো সবগুলোতেই অংশ নিতে পেরেছি। আমার জন্য এটা গর্বের ও আনন্দের। একই সময়ে যেহেতু দেশের প্রতিনিধিত্ব করছি, অনেক ভালো লাগার একটা জায়গা আছে। আমি এবং রোহিত শর্মাই হয়তো মাত্র দুজন খেলোয়াড় যারা সবগুলো টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলেছে।

আরও একটি বিশ্বকাপে খেলার আগে এবারের আসরে ভালো করার প্রত্যাশা রাখা সাকিব বেশ হাসিমুখে বলেন, আশা করব আরও একটি বিশ্বকাপ যেন খেলতে পারি। তার আগে এই বিশ্বকাপে পারফরম্যান্সটা যেন ভালো থাকে। বাংলাদেশ যেন অন্যান্য যে কোনো টি-টুয়েন্টি বিশ্বকাপের চেয়ে ভালো ফল করে আসতে পারে।

বিশ্বকাপ নিয়ে নিজের বাড়তি কোনো চাওয়া নেই সাকিবের। দলের হয়ে অবদান রাখাটাই সাবেক এই অধিনায়কের কাছে মুখ্য বিষয় জানিয়ে বলেন, আমার নামের পাশে আমি কিছু দেখতে চাই না। একটি জিনিসই চাই যেন বাংলাদেশের হয়ে অবদান রাখতে পারি। এই বিশ্বকাপে যেন বাংলাদেশের হয়ে ভালো কিছু করতে পারি।

টি-টুয়েন্টি ক্রিকেটের উত্থানের সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন সাকিব। বিশ্বব্যাপী জনপ্রিয়তার কথা বিবেচনায় ক্রিকেটের বাকি দুই ফরম্যাটের চেয়ে এটিই এখন সবার চেয়ে এগিয়ে। ছোট-বড় সব দলের মধ্যেই বাড়ছে প্রতিদ্বন্দ্বিতা। ২০ দলের এবারের আসরে দলগুলোর মধ্যে সমান প্রতিযোগিতা হবে বলে আশা করেন সাকিব। 

আমার কাছে মনে হয় এটা ওয়ানডেরই বর্ধিত সংস্করণ। ওভার কাটলে যেটা হতো সেটাই। অনেক রোমাঞ্চকর। দর্শকেরা অনেক পছন্দ করেন। আমি একটি জিনিসই শুধু মনে করি যে ব্যাট ও বলের যেন সমান প্রতিযোগিতা এখানে থাকে। যেকোনো একতরফা যেন টুর্নামেন্টটা না হয়। সাধারণত বিশ্বকাপে কখনোই সেটা হয় না। আমি মনে করি এবারও একইরকম হবে।

তবে ভারত ও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ২০২৬ টি-টুয়েন্টি বিশ্বকাপে অংশ নেবেন কি না তা হয়তো সময়ই বলে দেবে। গত বছর ওয়ানডে বিশ্বকাপের আগে এক সাক্ষাৎকারে দেশসেরা এই অল-রাউন্ডার জানিয়েছিলেন, ২০২৫ সালে তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন।

মন্তব্য করুন: