১৮ মাস পর জাতীয় দলের জার্সি পরার প্রাক্কালে আবেগাপ্লুত রিশাভ

১৮ মাস পর জাতীয় দলের জার্সি পরার প্রাক্কালে আবেগাপ্লুত রিশাভ

রিশাভ পান্ত যে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন- সেটা কি কেউ ভেবেছিল? ২০২২ সালের ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনায় তিনি মারাত্মক চোট পেয়েছিলেন। হাসপাতালে থাকতে হয়েছে দীর্ঘদিন। যেতে হয়েছে অস্ত্রোপচার টেবিলে। এতসব ধকল সামলে গত আইপিএল দিয়ে তিনি মাঠে ফিরেছেন। এবার টি-টুয়েন্টি বিশ্বকাপে তার গায়ে উঠতে যাচ্ছে ভারতের জাতীয় দলের জার্সি। এমন মুহূর্তে রিশাভ স্বাভাবিকভাবেই আবেগাপ্লুত।

দুর্ঘটনার পর ১৪ মাস ক্রিকেট থেকে পুরোপুরি দূরে থাকতে হয়েছে রিশাভকে। লম্বা সময় বিছানায় পড়েছিলেন। এরপর ক্রাচে ভর দিয়ে হাঁটতেন। অদম্য মনোবলই তাকে আবারও ক্রিকেটের বাইশ গজে ফিরিয়ে এনেছে। আগামী শনিবার বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। সেই ম্যাচে রিশাভের খেলার সম্ভাবনা আছে। তারপর ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে ভারতের প্রথম বিশ্বকাপ ম্যাচে তার না খেলার কোনো কারণই নেই।

এবারের আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে ১৩ ম্যাচে ৪০.৫৪ গড়ে ৪৪৬ রান করে বিশ্বকাপ দলে ডাক পান রিশাভ। এতদিন পর জাতীয় দলের জার্সি পরার প্রতিক্রিয়া জানিয়ে বিসিসিআইয়ের এক ভিডিওবার্তায় রিশাভ বলেন,ভারতের জার্সিতে আবার মাঠে ফেরার অনুভূতিটা অন্য রকম। অনেকদিন ধরে এটার অভাব বোধ করছিলাম। দলের সকলের দেখা হওয়া, তাদের সঙ্গে সময় কাটানো, মজা করা, কথা বলা, এই সবকিছু আবার ফিরে পাব।

যুক্তরাষ্ট্রের কন্ডিশন নিয়ে রিশাভ বলেন, আমরা বিভিন্ন দেশে খেলে অভ্যস্ত। কিন্তু এখানে ব্যাপারটা আলাদা। আমার মনে হয়, সারা বিশ্বে ক্রিকেটের প্রসার হচ্ছে। আমেরিকার মতো দেশে ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়াটা এই খেলার জন্যেও ভালো দিক। নতুন ধরনের উইকেট তৈরি করা হয়েছে। এখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিচ্ছি। এখানে প্রচণ্ড রোদ ওঠে, তাই মানিয়ে নিতে হচ্ছে। আশা করি ভালো কিছুই হবে।

মন্তব্য করুন: