স্টিভ স্মিথের ‘স্বপ্নের অল-রাউন্ডার’ রবীন্দ্র জাদেজা

স্টিভ স্মিথের ‘স্বপ্নের অল-রাউন্ডার’ রবীন্দ্র জাদেজা

রোববার থেকে শুরু হতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলছেন না স্টিভ স্মিথ। তবে অস্ট্রেলিয়ার এই নান্দনিক ব্যাটার বিশ্বকাপে থাকছেন ধারাভাষ্যকার হিসেবে। আসর শুরুর আগে তিনি জানিয়ে দিলেন ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে তার পছন্দের কিছু ক্রিকেটারের নাম, যাতে নেই বাংলাদেশের কেউ।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোতে স্মিথকে বলা হয়েছিল, টি-টুয়েন্টিতে তার স্বপ্নের কিছু পারফর্মারকে বেছে নিতে। প্রথমেই ওপেনিং জুটি। স্মিথ বেছে নেন অস্ট্রেলিয়ার মারকুটে ওপেনার ট্রাভিস হেড আর ইংল্যান্ড অধিনায়ক জস বাটলারকে। এই ওপেনিং জুটি দেখে বোলারদের আতঙ্কিত না হওয়ার কারণ আছে কি? স্মিথের স্বপ্নের ফিনিশার দক্ষিণ আফ্রিকার বিধ্বংসী ব্যাটার হাইনরিখ ক্লাসেন আর স্বপ্নের অল-রাউন্ডার ভারতের রবীন্দ্র জাদেজা।

তবে স্বপ্নের স্পিনার হিসেবে জাদেজাকে নয়, স্মিথ বেছে নিয়েছেন আফগানিস্তানের রশিদ খানকে। এই লেগ স্পিন সুপারস্টারের ওপর ভরসা করেই বিশ্বকাপে জাদুকরী কিছু দেখাতে চাইছে আফগানরা। স্মিথের স্বপ্নের উইকেটকিপার-ব্যাটার ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। স্মিথের শেষ দুটি পছন্দ একই। স্বপ্নের পাওয়ারপ্লে বোলার আর স্বপ্নের ডেথ ওভার বোলার হিসেবে তিনি বেছে নিয়েছেন ভারতের পেস তারকা জসপ্রিত বুমরাহকে।

মন্তব্য করুন: