আরসিবির সঙ্গে বাংলাদেশের তুলনা আকাশ চোপড়ার

আরসিবির সঙ্গে বাংলাদেশের তুলনা আকাশ চোপড়ার

বিশ্ব ক্রিকেটে দীর্ঘ পথচলায় এখন পর্যন্ত বড় কোনো শিরোপা জিততে পারেনি বাংলাদেশ। ক্রিকেটের জন্য দেশের কোটি কোটি সমর্থকের ভালোবাসারও কোনো কমতি নেই। কিন্তু এর প্রতিদানে বরাবরই হতাশ করে আসছে পুরো দল। এমন অবস্থায় সমর্থকদের কথা চিন্তা করে হলেও বাংলাদেশ দলকে আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপে ভালো করার আহ্বান জানিয়েছেন আকাশ চোপড়া। এত সমর্থন নিয়ে ট্রফি জিততে না পারায় বাংলাদেশ দলকে আইপিএলের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) সঙ্গে তুলনা করেছেন ভারতের এই সাবেক ক্রিকেটার।

শনিবার নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত এক ভিডিওতে বাংলাদেশ দলকে নিয়ে এসব কথা বলেন আকাশ। তার মতে দক্ষিণ আফ্রিকা শ্রীলঙ্কার মতো দলের সঙ্গেডি গ্রুপে পড়ায় এবং সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় নাজমুল হোসেন শান্তর দলের পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা কম।

এই দল কি সামনের দিকে এগুতে পারবে আমি জানি না। আমি এটাও বলতে পারি না তারা সুপার এইটে পৌঁছাতে পারবে কি না। কারণ তারা গ্রুপ অফ ডেথে পড়েছে। এটা এতটাও সহজ নয়। আমি তোমাদের শুভকামনা জানাই। তোমরা মুস্তাফিজকে (আইপিএল থেকে) নিয়ে গেছ এবং যুক্তরাষ্ট্রে ম্যাচ খেলেছ, যা একদমই ভালো ছিল না।

এরপরই বাংলাদেশের ক্রিকেট পাগল কোটি সমর্থকদের প্রসঙ্গ তুলে আনেন ভারতের এই সাবেক ওপেনার। তুলনা করেন আইপিএলের অন্যতম জনপ্রিয় দলের একটি বেঙ্গালুরুর সমর্থকদের সঙ্গে। ১৭ বছরেও এখন পর্যন্ত আইপিএলের শিরোপা জিততে পারেনি তারা।

অন্যদিকে আন্তর্জাতিক ক্রিকেটে বহুজাতির টুর্নামেন্টে বাংলাদেশের একমাত্র সাফল্য ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ জেতা। আর আইসিসির আসরে সর্বোচ্চ সাফল্য ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে খেলা।

সমর্থকদের জন্য এবারের বিশ্বকাপে এই খরা কাটানোর আহ্বান জানিয়ে আকাশ বলেন, “তোমাদের সমর্থকদের জন্য হলেও তোমাদের ঘুরে দাঁড়ানো উচিত। তাদের সমর্থকদের জন্য হলেও বাংলাদেশের ম্যাচ জেতা শুরু করতে হবে। তাদের যে রকম আবেগ আর ভালোবাসা আছে তা বেঙ্গালুরুর সমর্থকদের মধ্যে দেখতে পাওয়া যায়। এত সমর্থন থাকার পরেও না বেঙ্গালুরু কোনো ট্রফি জিততে পারছে আর না বাংলাদেশও কোনো বড় শিরোপা জিততে পারছে দয়া করে সমর্থকদের জন্য হলেও এবার করে দেখাও। বাংলা টাইগার্স ভালো কিছু কর।

আগামী জুন ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে বাংলাদেশ।ডি গ্রুপে তাদের বাকি তিন প্রতিপক্ষদক্ষিণ আফ্রিকা, নেপাল নেদারল্যান্ডস।

মন্তব্য করুন: