ভারতের সামনে ছন্নছাড়া বাংলাদেশ

ভারতের সামনে ছন্নছাড়া বাংলাদেশ

বাংলাদেশ একশ রান করতে পারবে তো? ৪১ রানে পাঁচ উইকেট হারানোর পর এমন শঙ্কাই জেগেছিল সবার মনে। শেষ পর্যন্ত বাংলাদেশের স্কোর একশ পার হয়েছে মাহমুদউল্লাহর কল্যাণে। বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে ৬০ রানের বড় ব্যবধানে স্রেফ উড়ে গেছে। টপ অর্ডার দেখিয়েছে ব্যাটিং ব্যর্থতার চুড়ান্ত নিদর্শন।

নিউ ইয়র্কে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৮২ রান তোলে ভারত। এদিন ভারতের একাদশে ছিলেন না বিরাট কোহলি। দেড় বছর পর জাতীয় দলে ফিরে ৩২ বলে ৫৩ রানের ইনিংস খেলেন রিশাভ পান্ত। এছাড়া বিতর্কের নিশানায় থাকা হার্দিক পান্ডিয়া ২৩ বলে ২ চার এবং ৪ ছক্কায় ৪০ রানের অপরাজিত ইনিংস খেলেন। সূর্যকুমার যাদবের ১৮ বলে ৩১ রানের ক্যামিওর আছে দারুণ অবদান। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন শেখ মাহেদি, শরীফুল আর মাহমুদউল্লাহ।

রান তাড়ায় নেমে সেই পুরনো রূপে দেখা দেয় বাংলাদেশের টপ অর্ডার। তানজিদ তামিম ১৮ বলে ১৭, সৌম্য সরকার ২ বলে ০, লিটন দাস ৬ বলে ৮ আর অধিনায়ক নাজমুল হোসেন ৬ বলে কোনো রান না করেই আউট হয়ে যান! তাওহিদ হৃদয় করেন ১৪ বলে ১৩। সাকিব আল হাসান ৩৪ বলে ২৮ রানের টেস্ট মেজাজের ইনিংস কেন উপহার দিলেন, সেটা কারোরই হয়তো বোধগম্য হয়নি।

মাহমুদউল্লাহ রিটায়ার্ড হার্ট হওয়ার আগে ২৮ বলে ৪০ রান করলে দলের স্কোর একশ ছাড়ায়। আর কেউ ত্রিশের ঘরেও যেতে পারেনি। দুই অংকে পৌঁছতে পারেননি ৭ ব্যাটার! শেষ পর্যন্ত ৯ উইকেটে ১২২ রানে থামে বাংলাদেশ।

মন্তব্য করুন: