কানাডার ১৯৪ রান তাড়া করে যুক্তরাষ্ট্রের বিশাল জয়

কানাডার ১৯৪ রান তাড়া করে যুক্তরাষ্ট্রের বিশাল জয়

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই যুক্তরাষ্ট্র আর কানাডা দেখিয়ে দিল টি-টুয়েন্টি ক্রিকেট কাকে বলে। বোলারদের ওপর বয়ে গেল ঝড়। তার চেয়েও বড় কথা, কানাডার দেওয়া ১৯৫ রানের টার্গেট হেসেখেলে তাড়া করে ৭ উইকেটে জিতে গেল আসরের অন্যতম আয়োজক যুক্তরাষ্ট্র। বিশ্বকাপে মোনাঙ্ক প্যাটেলদের শুরুটা হলো স্বপ্নের মতো।

বিশাল টার্গেট তাড়ায় নেমে ইনিংসের দ্বিতীয় বলেই ধাক্কা খেয়েছিল যুক্তরাষ্ট্র। স্টিভেন টেইলর (০) এলবিডাব্লিউ হয়ে ফিরেন। দ্বিতীয় উইকেটে আসে ৪২ রান। সপ্তম ওভারে সেই জুটি ভাঙার পর শুরু হয় আসল খেলা। তৃতীয় উইকেটে জাঁকিয়ে বসেন অ্যান্ড্রিয়াস গউস আর আ্যারন জোন্স। ২২ বলে ফিফটি পূরণ করেন জোন্স। আর গউস ফিফটি করেন ৩৯ বলে। মাত্র ৪৫ বলে তাদের জুটি তিন অংক ছাড়িয়ে যায়।

৫৮ বলে ১৩১ রানের ভয়ংকর এই জুটি ভাঙে অ্যান্ড্রিয়াস গউসের বিদায়ে। ৪৬ বলে ৭ চার ৩ ছক্কায় ৬৫ রান করে এই ব্যাটার। যুক্তরাষ্ট্র তখন জয় থেকে মাত্র ২১ রান দূরে। অ্যারন জোন্সের সঙ্গী হন কোরি অ্যান্ডারসন। এই দুজনের ব্যাটেই ১৪ বল আর ৭ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় যুক্তরাষ্ট্র। ৪০ বলে ৪ চার এবং ১০ ছক্কায় ৯৪ রানে অপরাজিত থাকেন অ্যারন জোন্স।

এর আগে ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে টি-টুয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৯৪ রানের পাহাড় গড়ে কানাডা। জনসন (২৩) আর নভনিতের (৬১) ওপেনিং জুটিতেই আসে ৪৩ রান। এই নভনিতকে নিয়েই তৃতীয় উইকেটে ৩৭ বলে ৬২ রানের বিস্ফোরক জুটি গড়েন নিকোলাস কির্তন (৩১ বলে ৫১)। পাঁচে নেমে শ্রেয়াস মোভা খেলেন ১৬ বলে ৩২ রানের অপরাজিত ইনিংস। দিলপ্রিতের ৫ বলে ১১ রানের অবদানও কম নয়। এভাবেই রান পাহাড় গড়ে কানাডা।

মন্তব্য করুন: