ওয়ার্নার-মার্শকে জার্সি উপহার দিল উগান্ডা

ওয়ার্নার-মার্শকে জার্সি উপহার দিল উগান্ডা

এবারই প্রথম ক্রিকেটের কোনো বৈশ্বিক আসরে খেলার সুযোগ পেয়েছে উগান্ডা। বাছাই পর্ব পেরিয়ে আফ্রিকার মহাদেশের প্রতিনিধি হিসেবে টি-টুয়েন্টি বিশ্বকাপে অংশ নিচ্ছে দেশটি। ফলে দেশটির ক্রিকেটারদের মধ্যে আনন্দ ও উত্তেজনা কাজ করাটাও স্বাভাবিক। তবে এই আনন্দকে যেন আরও বাড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। টিম হোটেলে নবাগত দলটির সঙ্গে দারুণ সময় কাটিয়েছেন ডেভিড ওয়ার্নার-মিচেল মার্শরা। আর বড় দলের তারকাদের কাছে পেয়ে তাদের হাতে জার্সি তুলে দিয়েছেন উগান্ডার ক্রিকেটাররা।

ইতিহাস গড়ে এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নেয় উগান্ডা। আফ্রিকা অঞ্চলের বাছাই পর্বে জিম্বাবুয়েকে হারায় তারা। টেস্ট খেলুড়ে দেশটির বিশ্বকাপ স্বপ্ন ভঙ্গ করে এবার তারা অপেক্ষায় আছে বিশ্ব মঞ্চে নিজেদের সামর্থ্যের জানান দেওয়ার।

বিশ্বকাপে ‘সি গ্রুপে খেলবে উগান্ডা। প্রতিপক্ষ হিসেবে তারা পেয়েছে নিউ জিল্যান্ড, আফগানিস্তান, পাপুয়া নিউ গিনি ও দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে। গ্রুপ পর্বের সব ম্যাচই তারা ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে খেলবে।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলতে ত্রিনিদাদের পোর্ট অব স্পেনের একই হোটেলে অবস্থান করে অস্ট্রেলিয়া ও উগান্ডা। সেখানেই তারা সঙ্গে দেখা করেন মার্শ ও ওয়ার্নার। সেখানেই দলটির ক্রিকেটারদের সঙ্গে আড্ডায় মেতে ওঠেন তারা। এক সময় উগান্ডার জার্সি গায়ে জড়িয়ে নেন অস্ট্রেলিয়া অধিনায়ক। ওয়ার্নারকেও তুলে দেওয়া হয় একটি জার্সি।

উগান্ডার খেলোয়াড়দের সঙ্গে জার্সি গায়ে মার্শপ্রথমবার আইসিসির কোনো টুর্নামেন্টের মূল পর্বে খেলতে আসা দলটির ক্রিকেটারদের সঙ্গে দারুণ এক সময় কাটিয়ে নিজের অনুভূতি তুলে ধরে মার্শ বলেন, “এটা সত্যিই বিশেষ এক মুহূর্ত ছিল। বিশ্বকাপে কেবল ক্রিকেটটাই একমাত্র বিষয় নয়। দলগুলোর জন্য এটা একটা সুযোগ। আর এখানে থাকার যোগ্যতা তারা অর্জন করে নিয়েছে।

আগামী বৃহস্পতিবার ওমানের সঙ্গে ম্যাচ দিয়ে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে নামবে অস্ট্রেলিয়া। তবে এখনও পুরো দলকে এক সঙ্গে পায়নি ২০২১ আসরের চ্যাম্পিয়নরা। আইপিএলে টানা খেলার ধকল কাটানোর জন্য সংক্ষিপ্ত ছুটি আছেন প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ট্র্যাভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল ও ক্যামেরন গ্রিন।

অন্যদিকে উগান্ডার বিশ্বকাপ অভিষেক হবে আগামী মঙ্গলবার আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে অভিষেক হবে। এর দুই দিন পর পাপুয়া নিউ গিনির বিপক্ষে মাঠে নামবে তারা। গ্রুপ পর্বে দলটির শেষ দুই ম্যাচে প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ (৯ জুন) ও নিউ জিল্যান্ডের (১৫ জুন)।

মন্তব্য করুন:

Add