কোহলিকে ওপেনিংয়ে আর রোহিতকে ৪ নম্বরে দেখতে চান হেইডেন

কোহলিকে ওপেনিংয়ে আর রোহিতকে ৪ নম্বরে দেখতে চান হেইডেন

টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ শুরু হতে আর দুই দিন বাকি। এখনও দলটির ওপেনিং পজিশন নিয়ে আলোচনা হচ্ছে। অধিনায়ক রোহিত শর্মার ওপেনিং পার্টনার হওয়ার লড়াইয়ে আছেন বিরাট কোহলি, যশস্বী জয়সোয়াল এবং সঞ্জু স্যামসন। এই তিনজনই আছেন ফর্মের তুঙ্গে। তাই বেশ মধুর সমস্যায় পড়েছে ভারতের টিম ম্যানেজম্যান্ট। এই সমস্যার একটা সমাধান দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার ম্যাথু হেইডেন।

বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বিরাট কোহলি বিশ্রামে ছিলেন। জয়সোয়াল একাদশে থাকলেও তাকে ব্যাটিংয়ে নামানো হয়নি। রোহিতের সঙ্গে ওপেন করেছেন সঞ্জু স্যামসন। তাই অনেকে ধরেই নিয়েছে, আয়ারল্যান্ডের বিপক্ষে ভারতের প্রথম ম্যাচে হয়তো জয়সোয়ালকে একদশে রাখা হবে না। ম্যাথু হেইডেন চাইছেন, বিরাট কোহলিকে অবশ্যই ওপেনিংয়ে খেলাতে হবে। তার সঙ্গী হতে পারেন জয়সোয়াল। আর রোহিত খেলবে মিডল অর্ডারে।

সবশেষ আইপিএলে ১৫ ইনিংসে টুর্নামেন্টের সর্বোচ্চ ৭৪১ রান করা বিরাট কোহলিকে নিয়ে ক্রিকইনফোকে সাবেক অজি ওপেনার বলেছেন, “আপনাকে বাঁহাতি–ডানহাতি সমন্বয় করতে হবে। আপনি টানা ৫ জন ডানহাতি রাখতে পারবেন না। অস্ট্রেলিয়া তাহলে জাম্পাকে নিয়ে আসবে আক্রমণে। কোহলিকে ওপেন করাতে হবে অথবা সে আমার দলে খেলবেই না। সে দুর্দান্ত ফর্মে আছে।”

টি-টুয়েন্টিতে ৮ ইনিংসে চার নম্বরে ব্যাট করে রোহিত ১২২.৮৭ স্ট্রাইক রেটে করেছেন ১৮৮ রান। তাকে মিডল অর্ডারে পাঠানোর যুক্তি দেখিয়ে হেইডেন বলেছেন, “রোহিত বৈচিত্র্যময় একজন খেলোয়াড়। সে মিডল অর্ডারেও ব্যাট করতে পারে। টি–টুয়েন্টিতে সে চার নম্বরে ব্যাটিং করে সফল হয়েছে। মিডল অর্ডারের শুরু থেকে নেমে সে ব্যাটিং লাইনআপকে নেতৃত্ব দিতে পারে।”

মন্তব্য করুন: