নিজেদের ইতিহাসের সর্বনিম্ন সংগ্রহে অলআউট শ্রীলঙ্কা

নিজেদের ইতিহাসের সর্বনিম্ন সংগ্রহে অলআউট শ্রীলঙ্কা

টি-টুয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই বিব্রতকর রেকর্ড গড়েছে শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে মাত্র ৭৭ রানেই গুটিয়ে গেছে লঙ্কানরা, যা এই ফরম্যাটে তাদের ইতিহাসের সর্বনিম্ন দলীয় সংগ্রহ।

সোমবার নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের নেমে শুরুতেই বিপর্যয়ে পরে লঙ্কানরা। প্রোটিয়া পেসারদের তোপে প্রথম থেকেই দিশেহারা হয়ে পড়ে তারা। তৃতীয় ওভারেই সাজঘরে ফেরেন ছন্দে থাকা পাতুম নিসাঙ্কা। টি-টুয়েন্টিতে জাতীয় দলের জার্সি গায়ে প্রথম বলেই তাকে ফেরান ওটনিল বার্টম্যান। পাওয়ারপ্লে থেকে আসে কেবল ২৪ রান।

এরপরই লঙ্কানদের ব্যাটিং লাইন-আপ একাই গুঁড়িয়ে দেন চোট কাটিয়ে জাতীয় দলে ফেরা আনরিখ নর্কিয়া। আগুন ঝরানো বোলিংয়ে একে একে তুলে নেন ৪ উইকেট। মাঝে নবম ওভারে জোড়া আঘাত হানেন কেশব মহারাজ।

ইনিংসের ১৩তম ওভারে দলের ৫০ রানের কোটা পার করেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তিনি করেন ১৬ রান। আর দলের হয়ে সর্বোচ্চ ১৯ রান করেন কুশল মেন্ডিস। এই দুই ব্যাটার ছাড়া কেবল কামিন্দু মেন্ডিস দুই অঙ্কের ঘর ছুঁতে পারে। তিনি আউট হন ১১ রান করে।

শেষ পর্যন্ত ২০তম ওভারের প্রথম বলে নুয়ান তুশারা রান-আউট হলে লঙ্কান ইনিংসের সমাপ্তি হয়। ৪ ওভারে ৭ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন নর্কিয়া। মহারাজ ও কাগিসো রাবাদার শিকার দুটি করে উইকেট।  

মন্তব্য করুন: