কেন ভারতের কোচ থাকতে চান না, জানালেন দ্রাবিড়

কেন ভারতের কোচ থাকতে চান না, জানালেন দ্রাবিড়

চলতি টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারতের অভিযান শেষ হওয়ার সাথে সাথেই বিদায় নেবেন তাদের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। বিসিসিআইয়ের সঙ্গে তার বিশ্বকাপ পর্যন্তই চুক্তি আছে। নতুন কোচ খুঁজতে শুরু করেছে বিসিসিআই। তবে বিষয়টি নিয়ে এতদিন কিছুই বললেনি দ্রাবিড়। এবার বিশ্বকাপে গিয়ে তাকে মুখ খুলতেই হলো। জানালেন, কেন আর ভারতের কোচ থাকছেন না।

২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রবি শাস্ত্রীর স্থলাভিষিক্ত হয়েছিলেন রাহুল দ্রাবিড়। তার অধীনে সর্বশেষ এশিয়া কাপের শিরোপা জেতে ভারত। গত ওয়ানডে বিশ্বকাপে তার মেয়াদ শেষ হলেও পরে বিসিসিআইয়ের অনুরোধে তা টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাড়ানো হয়। এবার আগেভাগেই দ্রাবিড় বিসিসিআইকে জানিয়ে দেন যে, তিনি আর চুক্তি নবায়ন করতে ইচ্ছুক নন। এরপর কোচ খুঁজতে থাকে বিসিসিআই। বেশ কিছুদিন ধরেই দ্রাবিড়ের জায়গায় নতুন কোচ হিসেবে গৌতম গম্ভীরের নাম শোনা যাচ্ছে।

নিউ ইয়র্কে ভারতীয় দলের সংবাদ সম্মেলনের আগে সাংবাদিকদের প্রশ্নে জবাবে কোচিংয়ে না থাকার বিষয়টি নিয়ে দ্রাবিড় বলেন, “কোচিং করাতে ভালোই লাগে। ভারতের কোচ হিসাবে সময়টা উপভোগ করেছি। বিশেষ ধরনের একটা কাজ। এই দলটার সঙ্গে কাজ করেও ভালো লেগেছে। তবে আগামী দিনে যে ধরনের ব্যস্ত সূচি আছে এবং আমি নিজে জীবনের যে পর্যায়ে আছি, তাতে মনে হয় না আর আবেদন করব। সে কারণেই এটা আমার শেষ টুর্নামেন্ট।”

দ্রাবিড় এটাও জানিয়েছেন, কোচ হিসেবে নিজের শেষ টুর্নামেন্ট নিয়ে তার মনে বাড়তি কোনো অনুভূতি কাজ করছে না, “প্রত্যেক টুর্নামেন্টটি গুরুত্বপূর্ণ। যে কয়টি ম্যাচে ভারতকে কোচিং করিয়েছি, প্রতিটি আমার কাছে গুরুত্বপূর্ণ।”

মন্তব্য করুন: