বিশ্বকাপে ভারতের ওপেনিং নিয়ে রহস্যই রেখে দিলেন দ্রাবিড়

বিশ্বকাপে ভারতের ওপেনিং নিয়ে রহস্যই রেখে দিলেন দ্রাবিড়

এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারতের ওপেনিং জুটি কোনটা হবে তা নিয়ে আলোচনা যেন থামছেই না। রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে বিরাট কোহলি না যশস্বী জয়সওয়াল জুটি বাঁধবেন, তা নিয়ে জল্পনা-কল্পনারও যেন শেষ নেই। বিভিন্ন বিশেষজ্ঞ দিচ্ছেন নিজেদের মতামত। তবে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার আগে সে বিষয়ে ধোঁয়াশাই রেখে দিয়েছেন কোচ রাহুল দ্রাবিড়।

বুধবার নিউ ইয়র্কে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত।

এমনিতে জাতীয় দলে কোহলি তিন নম্বরে ব্যাটিং করলেও আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ইংনিস ওপেন করেন। সদ্য শেষ হওয়া আইপিএলেও ছিলেন সর্বোচ্চ রান-সংগ্রাহক। সে হিসেবে ভারতের বিশ্বকাপ দলে ওপেনার তিনজন।

ফলে স্বাভাবিকভাবেই ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে উঠে আসে টুর্নামেন্টে দলের ওপেনিং জুটির বিষয়টি। এই প্রসঙ্গে দ্রাবিড় বলেন, “আমাদের কাছে বিকল্প রয়েছে। আমরা এখনই আমাদের পরিকল্পনা সবার সামনে আনতে চাই না কিন্তু আমাদের অবশ্যই বেশ কিছু বিকল্প আছে। রোহিত, বিরাট জয়সোয়াল আইপিএলে ওপেন করেছে। আমরা এভাবেই দল তৈরি করেছি যেন পরিস্থিতি প্রতিপক্ষ অনুযায়ী সিদ্ধান্ত নিতে পারি যে তিন জনের মধ্যে কোন দুজন ওপেন করতে নামবে।

প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে নিউ ইয়র্কের নাসাউ কাউন্টির অস্থায়ী স্টেডিয়ামে মাঠে নামবে ভারত। গ্রুপ পর্বের চার ম্যাচের তিনটিই এই মাঠে খেলবে ২০০৭ আসরের চ্যাম্পিয়নরা। তবে এই ভেন্যুতে এক ম্যাচ হতেই পিচ কন্ডিশন নিয়ে বেশ বিতর্কের সৃষ্টি হয়েছে। স্টেডিয়ামটি মাত্র পাঁচ মাসে তৈরী করায় আউটফিল্ড পিচ এখনও পরিপূর্ণ হয়নি বলেও মনে করছেন অনেকে। কিন্তু পিচ নিয়ে কোনো মন্তব্য বা অভিযোগ করতে রাজি নন দ্রাবিড়।

আমরা এখানে তিন দিন অনুশীলন করেছি। তৃতীয় দিন পিচ অনেকটা ভাল ছিল। তবে পিচ পিচই। এখনই এই পিচ খারাপ না ভাল সেটা আমরা বলতে চাই না। এটা এমনই পিচ যে পরিস্থিতিই হোক না কেন, তার সঙ্গে আমাদের মানিয়ে নিতে হবে। তাই আমরা এটা নিয়ে কোনো অজুহাত দেবো না।

মন্তব্য করুন: