শরীফুলের না থাকা বাংলাদেশের জন্য বড় ক্ষতি: তাসকিন

শরীফুলের না থাকা বাংলাদেশের জন্য বড় ক্ষতি: তাসকিন

বর্তমানে তিন ফরম্যাটের ক্রিকেটেই নতুন বলে বাংলাদেশের আক্রমণের শুরুটা করছেন শরীফুল ইসলাম। বল হাতে দলকে নিয়মিত ভালো শুরুও এনে দিচ্ছেন। কিন্তু ভারতের বিপক্ষে টি-টুয়েন্টি বিশ্বকাপের শেষ প্রস্তুতি ম্যাচে চোটে পড়েছেন তিনি। ফলে দারুণ ছন্দে থাকা এই পেসারকে ছাড়াই টুর্নামেন্টের অভিযান শুরু করতে হচ্ছে টাইগারদের। আর তাসকিন আহমেদের মতে, শরীফুলের না থাকাটা দলের বোলিং আক্রমণের জন্য বড় ক্ষতি।

গত শনিবার ভারতের বিপক্ষে ম্যাচে নতুন বল হাতে দলকে দারুণ শুরু এনে দেন শরীফুল। নিজের প্রথম ওভারেই তুলে নেন সাঞ্জু স্যামসনের উইকেট। এরপর কয়েকবার পরাস্ত করেন রোহিত শর্মাকেও। তবে ইনিংসের শেষ ওভারে ঘটে দুর্ঘটনা। এক বল বাকি থাকতে হার্দিক পান্ডিয়ার জোরাল শট ঠেকাতে গিয়ে বোলিংয়ের হাতে চোট পান শরীফুল। হাতে পড়েছে ছয়টি সেলাই। ফলে বাঁহাতি এই পেসার ছিটকে গেছেন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ থেকে। শঙ্কা আছে পরের ম্যাচে খেলা নিয়েও।

অন্যদিকে চোটের কারণে এতদিন মাঠের বাইরে ছিলেন তাসকিন। বিশ্ব মঞ্চে নতুন বলে তাসকিন-শরীফুল জুটির আক্রমণ দেখার জন্য মুখিয়ে ছিলেন অনেকেই।  কিন্তু শেষ মুহূর্তে এসে শরীফুল ছিটকে যাওয়ায় আপাতত তা আর হচ্ছে না। বিষয়টিকে দুর্ভাগ্যজনক হিসেবে দেখা তাসকিন জানান, চোট থেকে সেরে তার কতদিন লাগবে সে বিষয়েও এখনও তারা নিশ্চিত নন।

ডালাসে সংবাদকর্মীদের সঙ্গে আলাপকালে ডানহাতি এই পেসার বলেন, “শরীফুলের বিষয়টি দুর্ভাগ্যজনক। মাত্র একটা বল বাকি ছিল। তখন (বল) হাতে লেগে হাত ফেটে গেছে। ওর ব্যাপারটা এখন বলা কঠিন। মাত্র তিন দিন আগে হয়েছে, আশা করছি ও সুস্থ হয়ে উঠবে। আমরা এখনও কেউ কিছু বলতে পারছি না। হাতে যেহেতু সেলাই পড়েছে, ডাক্তাররাই বলতে পারবে।”

তবে শরীফুল না থাকলেও দলের বাকি বোলাররা নিজেদের সেরাটা দিতে প্রস্তুত জানিয়ে তাসকিন বলেন, “আসলে প্রতিটি ম্যাচই সুযোগ। বিশেষ করে বিশ্বকাপে প্রতি ম্যাচে তো আরও বেশি রোমাঞ্চ থাকে। শরীফুল যদি না খেলতে পারে, তাহলে এটা আমাদের বোলিং আক্রমণের জন্য বড় ক্ষতি। তবে বাকিরা প্রস্তুত। আমরা মোটামুটি সবাই ভালো ছন্দে আছি। যদি আমিও না খেলতে পারি, বাকি যারা আছে তারাও প্রস্তুত। আশা করছি যারাই খেলবে সেরাটা দিতে পারলে যথেষ্ট হবে।”

অবশ্য এদিন নিজের চোটের বিষয়ে সুসংবাদই দেন দলের সহ-অধিনায়ক। গত মাসে জিম্বাবুয়ে সিরিজে চোটে পড়া এই পেসার এতদিন ছিলেন মাঠের বাইরে। তবে লঙ্কানদের বিপক্ষে আগামী শনিবার মাঠের নামবেন বলে নিশ্চিত করেন তাসকিন।

আল্লাহর রহমতে উন্নতি অনেক ভালো। তিনটা বোলিং সেশন করতে পারলাম। সবকিছু পরিকল্পনা অনুযায়ী এগোচ্ছে। সব মিলিয়ে উন্নতি ভালো। কালকেও আরেকটা সেশন আছে। সবকিছু ঠিক থাকলে আশা করছি প্রথম ম্যাচ থেকে খেলতে পারব।”

মন্তব্য করুন: