হাসারাঙ্কাকে সরিয়ে আবারও র‌্যাঙ্কিংয়ের শীর্ষে সাকিব

হাসারাঙ্কাকে সরিয়ে আবারও র‌্যাঙ্কিংয়ের শীর্ষে সাকিব

ওয়ানিন্দু হাসারাঙ্গাকে সরিয়ে আবারও টি-টুয়েন্টির অল-রাউন্ডারদের ্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছেন সাকিব আল হাসান। মূলত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ব্যাট হাতে কোনো অবদান রাখতে না পারায় এক ধাপ নিচে নেমে গেছেন শ্রীলঙ্কার অধিনায়ক। গত সপ্তাহেই সাকিবকে সরিয়ে শীর্ষ স্থান দখল করেছিলেন হাসারাঙ্গা।

বুধবার বিশ্বকাপের প্রথম ম্যাচের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে ক্রিকেটারদের ্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ করা তালিকা প্রকাশ করে আইসিসি।

গত সোমবার প্রোটিয়াদের বিপক্ষে উইকেটে হেরে যাওয়া ম্যাচে ব্যাট হাতে শূন্য রানে সাজঘরে ফেরেন হাসারাঙ্গা। তবে বল হাতে লেগ-স্পিনে ২২ রান দিয়ে উইকেট নেন।

্যাঙ্কিংয়ের দুইয়ে নেমে যাওয়া হাসারাঙ্গার রেটিং পয়েন্ট এখন ২২২। আর শীর্ষস্থান ফিরে পাওয়া সাকিবের রেটিং পয়েন্ট ২২৩।

এদিন ৭৭ রানে গুটিয়ে টি-টুয়েন্টি নিজেদের সর্বনিম্ন রানের বিব্রতকর রেকর্ড গড়ে শ্রীলঙ্কা। আগুন ঝরানো বোলিংয়ে লঙ্কান ব্যাটিং লাইন-আপ একাই গুঁড়িয়ে দেন আনরিখ নর্কিয়া। ক্যারিয়ার সেরা বোলিংয়ে রানে উইকেট নেওয়া এই পেসার বোলারদের ্যাঙ্কিংয়ে ধাপ এগিয়ে উঠে এসেছেন সেরা দশে। তার অবস্থান নম্বরে।

এছাড়াও উগান্ডার বিপক্ষে রানে উইকেট শিকার করা আফগানিস্তান পেসার ফজলহক ফারুকি ধাপ এগিয়ে আছেন দশম স্থানে। টি-টুয়েন্টির বোলারদের ্যাঙ্কিংয়ের সেরা দশে এই দুই পেসার ছাড়াও আছেন জশ হ্যাজেলউড। এক ধাপ এগিয়ে অস্ট্রেলিয়ার এই পেসার আছেন পঞ্চম স্থানে।

মন্তব্য করুন: