‘শ্রীলঙ্কার সঙ্গে সৎ মায়ের মতো আচরণ করছে আইসিসি’

‘শ্রীলঙ্কার সঙ্গে সৎ মায়ের মতো আচরণ করছে আইসিসি’

টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে বেশ বিড়ম্বনায় পড়েছে শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচের ভেন্যু থেকে তাদের টিম হোটেলের দূরত্ব ছিল ১ ঘণ্টা ৪০ মিনিটের। সকালের ম্যাচ খেলতে তাদের রওনা হতে হয়েছে ভোরবেলায়। এছাড়া ফ্লাইট দেরি করা, ভিন্ন চারটি ভেন্যুতে গ্রুপ পর্বের চারটি ম্যাচ খেলতে হওয়া নিয়ে বেশ বিপাকেই পড়েছে তারা। এমন আবহের মাঝে শ্রীলঙ্কার বিরোধী দলের সংসদ সদস্য সাজিথ প্রেমাদাসা বলেছেন, লঙ্কান ক্রিকেটারদের সঙ্গে সৎ মায়ের মতো আচরণ করেছে আইসিসি।

বুধবার সংসদে ভাষণ দেওয়ার সময় শ্রীলঙ্কান ক্রিকেট দলের এসব সমস্যার কথা তুলে ধরে প্রেমাদাসা বলেন, “প্রথমত, আইসিসির নিয়মানুযায়ী স্টেডিয়াম থেকে টিম হোটেলের দূরত্ব ৪৫ মিনিটের মধ্যে হতে হবে। কিন্তু শ্রীলঙ্কা দলকে দেড় ঘণ্টার দূরত্বের এক হোটেলে রাখা হয়েছে। দ্বিতীয়ত, দলটি নিউ ইয়র্কে তাদের প্রথম ম্যাচের ৮ ঘণ্টা আগেও বিমানবন্দরে আটকা পড়েছিল। এতে তারা অনুশীলন করতে পারেনি।”

শ্রীলঙ্কান ক্রিকেট দলের সঙ্গে আইসিসির আচরণকে ‘সৎ মায়ের মতো আচরণ’ উল্লেখ করে প্রেমাদাসা আরও বলেন, এর ফলে ক্রিকেটাররা ক্লান্ত হয়ে পড়েছে। ফলে তাদের মাঠের পারফর্ম্যান্সে প্রভাব পড়ছে। তিনি সংসদে প্রশ্ন করেন যে, বিশ্বকাপ খেলতে ক্রিকেট দল দেশ ছাড়ার আগে ক্রীড়া মন্ত্রণালয় আইসিসির সঙ্গে এসব বিষয় নিয়ে আলোচনা করেছিল কিনা? তিনি সরকারকে এ বিষয়ে মনযোগী হতে এবং ক্রিকেটারদের প্রয়োজনীয় সুযোগ-সুবিধা দেওয়ার আহ্বান জানান।

প্রেমাদাসার বক্তব্যের জবাবে সংসদ নেতা সুশীল প্রেমজয়ন্ত বলেছেন, বিষয়টি নিয়ে ক্রীড়া মন্ত্রণালয়কে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হবে এবং আগামীকাল (বৃহস্পতিবার) এই প্রশ্নের জবাব দেওয়া হবে।

মন্তব্য করুন: