একবার মাঠে নামলে অস্ট্রেলিয়াও বড় দল নয়: ওমান অধিনায়ক

একবার মাঠে নামলে অস্ট্রেলিয়াও বড় দল নয়: ওমান অধিনায়ক

বিশ্বকাপের মঞ্চে অস্ট্রেলিয়ার মতো পরাশক্তির বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে ওমান। বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় ব্রিজটাউনে মুখোমুখি হবে দল দুটি। এমন ম্যাচে মাঠে নামার আগে প্রতিপক্ষ কারা- তা নিয়ে একদমই চিন্তা করছেন না ওমান অধিনায়ক আকিব ইলিয়াস। তার মতে, প্রতিপক্ষকে বড় করে দেখলে সবার মাঝে ভয় কাজ করবে। তখন নিজেদের খেলাটা খেলা যাবে না।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে ওমান অধিনায়ক বলেছেন, “একবার মাঠে নামলে কোনো নামই বড় নয়। মাঠে আপনার চেয়ে বড় কেউ নেই। এটা আরেকটা ম্যাচের মতো, আমার মনে হয় না আমরা কোনো অসাধারণ কারও বিপক্ষে খেলতে যাচ্ছি। আমার খেলোয়াড়দের গিয়ে বলতে হবে না, তোমরা মিচেল স্টার্কের বিপক্ষে খেলবে। কোনো শীর্ষ ব্যাটসম্যান কিংবা বোলারের বিপক্ষে খেলতে গেলে এটা এরই মধ্যে আপনার মাথায় চলে আসে। ম্যানেজমেন্ট ইতিবাচক আছে। কোচ ইতিবাচক আছেন, তিনি বলেছেন তাদের (অস্ট্রেলিয়ার) নামও মুখে নেওয়ার প্রয়োজন নেই।”

সবশেষ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ওয়ানডে বিশ্বকাপের শিরোপাজয়ী অস্ট্রেলিয়া এবার টি-টুয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে এসেছে। এটা করতে পারলে প্রথম দল হিসেবে তারা একসঙ্গে আইসিসির তিনটি বৈশ্বিক শিরোপার মালিক হবে। এরপরও অস্ট্রেলিয়াকে নিয়ে দুশ্চিন্তা করতে চান না আকিব, “ওরা শুধুই একটা দল, আমরাও তাই। আমরা ও তারা একই জায়গায় আছি। আমার বিশ্বকাপে কোয়ালিফাই করেছি, তারাও করেছে। একটা দল তো চ্যাম্পিয়ন হবেই, তো এটা খুব বেশি পার্থক্য তৈরি করবে না।”

মন্তব্য করুন:

Add