ফাইনালের সেই হার রোহিতের কাছে দুঃস্বপ্নের মতো

ফাইনালের সেই হার রোহিতের কাছে দুঃস্বপ্নের মতো

দীর্ঘ এক দশকের শিরোপা খরা ঘুচানোর সবচেয়ে ভালো সুযোগ ছিল ভারতের সামনে। ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপ। টুর্নামেন্টের শুরু থেকে দাপটের সঙ্গে শতভাগ জয় নিয়ে নক-আউটে যায় ভারত। সেখান থেকে দাপটের সঙ্গেই ওঠে ফাইনালে। কিন্তু তাদের স্বপ্ন ভঙ্গ করে ষষ্ঠবারের মতো বিশ্বকাপ শিরোপা উঁচিয়ে ধরে অস্ট্রেলিয়া। সেই দুঃসহ স্মৃতি এতদিন পরও ভুলতে পারেননি অধিনায়ক রোহিত শর্মা।

টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারতীয় দল এখন যুক্তরাষ্ট্রে। এর মাঝেই প্রকাশিত হয়েছে রোহিত শর্মার একটি প্রমোশনাল ভিডিও। অ্যাডিডাস ইন্ডিয়ার সেই ভিডিওতে তিনি বলেছেন, “ফাইনালের পরদিন যখন আমি ঘুম থেকে উঠি, আগের রাতে কী হয়েছে আমার কিছুই মনে পড়ছিল না। আমি বিষয়টি নিয়ে স্ত্রীর সঙ্গে কথা বলি। তাকে জিজ্ঞেস করি, গত রাতে যা হয়েছে সেটা নিশ্চয়ই একটা দুঃস্বপ্ন ছিল। তাই না? আমার মনে হচ্ছে আগামীকাল ফাইনাল ম্যাচ।”

আহমেদাবাদের বিশাল গ্যালারি স্তব্ধ করে সেদিন ৪২ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। পুরো টুর্নামেন্টে বিধ্বংসী ব্যাটিং করা ভারত সেদিন নিজেদের হারিয়ে ফেলেছিল। রোহিত আরও বলেন, “আমরা ফাইনালে হেরে গেছি এবং পরবর্তী সুযোগ আসবে আরও চার বছর পর- নিজেকে এটা বোঝাতেও আমার দুই-তিন দিন লেগেছিল। ফাইনালের আগে হারের চিন্তা আমাদের মাথায় আসেনি। সবাই বিশ্বাস করত আমরা খুব ভালো ক্রিকেট খেলছি এবং একইদিতে ছুটতে থাকব।”

মন্তব্য করুন:

Add