স্টয়নিসের ক্যাচ ছাড়াকে হারের কারণ দেখছেন ওমান অধিনায়ক

স্টয়নিসের ক্যাচ ছাড়াকে হারের কারণ দেখছেন ওমান অধিনায়ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে ওমান অধিনায়ক আকিব ইলিয়াস জানিয়েছিলেন, মাঠের নামলে নিজেদের চেয়ে বড় দল বলতে কিছু থাকে না। তবে মাঠের পারফরম্যান্সে স্বাভাবিকভাবেই ফুটে উঠেছে দুই দলের পার্থক্য। আর ম্যাচ শেষে ক্যাচ খারাপ ফিল্ডিংকে দায় দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার বার্বাডোজে ম্যাচের শুরুতে অধিনায়কের কথার প্রতিফলন ঘটায় ওমান। অজিদের ব্যাটিংয়ে পাঠিয়ে চাপেই রাখে তারা। হাত খুলে খেলতে না পেরে প্রথম ১০ ওভারে উইকেটে কেবল ৫৬ রান তুলতে পারে মিচেল মার্শের দল। এমনকি ১৪ ওভার শেষেও তাদের সংগ্রহ ছিল ৮০ রান। কিন্তু এরপরই ম্যাচের দৃশ্যপট পালটে দেন মার্কাস স্টয়নিস।

১৫তম ওভারে ডানহাতি এই ব্যাটার ছক্কায় তোলেন ২৬ রান। আর অস্ট্রেলিয়ার খাতায় শেষ ওভারে যোগ হয় ৮৪ রান। শেষ পর্যন্ত এই ১৬৪ রানের পুঁজিই জয়ের জন্য যথেষ্ট হয় ২০২১ সালের চ্যাম্পিয়নদের। রান তাড়ার শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারানো ওমানের ইনিংস থামে ১২৫ রানে। শিরোপা পুনরুদ্ধারের অভিযানে নামা অস্ট্রেলিয়া জয় পায় ৩৯ রানের।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে করা মন্তব্যের কথা মনে করিয়ে দেওয়া হলে সংবাদমাধ্যমকে দায় দেওয়ার চেষ্টা ওমান অধিনায়ক আকিব বলেন, “গণমাধ্যমের ব্যাপারটা হলো, আমরা তাদের ব্যাপারে যে ইতিবাচক কথাগুলো বলেছি তারা তা দেখায় না। তারা শুধু নেতিবাচকই দেখায়। অবশ্যই তারা সেরা ক্রিকেটার। আমরা ক্রিকেটার হিসেবে তাদের সম্মান করি, যেমনটা অন্যদেরও করি। কিন্তু যখন মাঠে নামি, তখন নিজেদের চেয়ে বড় কেউ নেই।

অস্ট্রেলিয়ার ইনিংসের ১৪তম ১৫তম ওভারে দুবার জীবন পান স্টয়নিস। প্রথমটি রানে উইকেটকিপারের হাতে। পরেরটি ক্যাচ ধরতে গিয়ে ফিল্ডার নিয়ন্ত্রণ হারিয়ে ছক্কা বানিয়ে দিলে। তখন তিনি ছিলেন ১১ রানে। জীবন পাওয়ার পর ৩৬ বলে ছক্কা চারে ৬৭ রানের অপরাজিত ইনিংস খেলে ওমানকে ম্যাচ থেকে ছিটকে দেন এই অল-রাউন্ডার। অবশ্য শেষ ওভারেও আরেকটি জীবন পান তিনি।

ম্যাচ হারের পর স্টয়নিসের ক্যাচ মিসকেই বড় দায় দিয়ে আকিব বলেন, “এই উইকেটগুলোট্রিকিএবং কারও জন্যই সহজ নয়। প্রথম ১৪-১৫ ওভারে ম্যাচে আমাদের ভালো নিয়ন্ত্রণ ছিল। কিন্তু একটি মিস ফিল্ডিং হলো এবং ম্যাচ ছুটে গেল।

আজ বড় দলের বিপক্ষে খেলাটা অনেক বড় অভিজ্ঞতা ছিল। বিশেষ করে গত ম্যাচে সুপার ওভারের পর। তারা ভালো খেলেছে, তবে আমাদের বোলারদের কৃতিত্ব দিতে হবে। টার্নিং উইকেটে তারা সত্যিই ভালো করতে পারে। আপনি দেখে থাকবেন একটি ক্যাচ ছুটল এবং পরের ওভারেই সে বড় রান নিল। এরপর থেকেই স্টয়নিস পারফর্ম করল। তবে আমাদের ছেলেদেরও কৃতিত্ব দিতে হয়। খুব ভালো।

মন্তব্য করুন:

Add