বাবর আজমকে রোহিত আর কোহলির থেকে শেখা উচিত: রশিদ লতিফ

বাবর আজমকে রোহিত আর কোহলির থেকে শেখা উচিত: রশিদ লতিফ

স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে বৃহস্পতিবার টি-টুয়েন্টি বিশ্বকাপ শুরু করতে যাচ্ছে পাকিস্তান। কিন্তু এই ম্যাচ ছাপিয়ে আলোচনায় ভারত-পাকিস্তান লড়াই। আগামী ৯ জুন বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায় নিউ ইয়র্কে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল। এই ম্যাচের আগে পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে বড় ম্যাচের চাপ সামলানো শিখতে বললেন দেশটির সাবেক উইকেটকিপার-ব্যাটার রশিদ লতিফ।

টি-টুয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত সাত বারের দেখায় একবার জিতেছে পাকিস্তান। সেটা ২০২১ বিশ্বকাপে। সব ফরম্যাট মিলিয়ে বিশ্বকাপের মঞ্চে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয় ওই একটিই। রশিদ লতিফ মনে করেন, এবারও ফেবারিট হিসেবেই মাঠে নামবে ভারত। আর এ কারণেই পাকিস্তান চাপে থাকবে। পিটিআইকে রশিদ লতিফ বলেন, ভারতের বিপক্ষে ম্যাচেই সব মনযোগ। বাবর আজম চাপে থাকবে, কারণ ভারতের বিপক্ষে খেলা বিশ্বকাপে পারফর্ম করার চেয়েও বেশি কিছু।

৫৫ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার আরও বলেন, কিন্তু তাকে (বাবরকে) চাপ সামলানো শিখতে হবে। বিরাট এবং রোহিতের থেকে এটা তার শেখা উচিত। তারা জানে, কীভাবে খেলাটা চালিয়ে যেতে হয়। ব্যাটার হিসেবে বাবর সেরাদের একজন। কিন্তু অধিনায়ক হিসেবে তার আরও অনেক কিছু শেখার প্রয়োজন আছে। পাকিস্তান এমনিতে আইসিসি ইভেন্টে ভালো খেলে, কিন্তু এবারের দলটি গত দুই ২০২১ এবং ২০২২ আসরের মতো প্রস্তুত মনে হচ্ছে না। গত ওয়ানডে বিশ্বকাপের পর অধিনায়ক, নির্বাচক এবং খেলোয়াড় পরিবর্তন করায় দলের ক্ষতি হয়েছে। এখন দল জানেই না যে ওপেনার কারা হবে!

মন্তব্য করুন: