‘বাংলাদেশ ক্রিকেটের বড় উপহার সাকিব আল হাসান’

‘বাংলাদেশ ক্রিকেটের বড় উপহার সাকিব আল হাসান’

এখন পর্যন্ত হওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপের নয়টি আসরেই মাঠে নেমেছেন সাকিব আল হাসান। দেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকাও এই অল-রাউন্ডার। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শনিবার এবারের টুর্নামেন্টে যাত্রা শুরু করবে বাংলাদেশ। মাঠে নামার আগে সাকিবকে নিয়ে আলাদা ভিডিও প্রকাশ করেছে আইসিসি, যেখানে তাকে দেশের ক্রিকেটের সবচেয়ে বড় উপহার হিসেবে আখ্যা দেওয়া হয়েছে।

শুক্রবার আইসিসির ফেইসবুক পেইজে প্রকাশিত এক ভিডিওতে সাকিবকে নিয়ে নিজেদের অনুভূতি প্রকাশ করেন তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব ও শরীফুল ইসলাম।

সাকিবকে কিংবদন্তি আখ্যা দিয়ে তাসকিন বলেন, “সাকিব আল হাসান হলো কিংবদন্তি সমতুল্য। তিনি আমাদের জন্য উদাহরণ তৈরি করেছেন যে, বাংলাদেশ থেকেও তুমি বিশ্ব ক্রিকেটের সুপারস্টার হতে পারো। তিনি আমাদের সেই বার্তাটা দিয়েছেন এবং বাংলাদেশ ক্রিকেটের জন্য তিনি সেই উদাহরণ।”

গত বছর জাতীয় দলে অভিষেক হওয়া তরুণ পেসার তানজিমের কাছেও সাকিব একজন কিংবদন্তি। আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ১৮ বছর হতে চললেও এই অল-রাউন্ডার এখনও ধারাবাহিক পারফরম্যান্স করে যাচ্ছে বলে জানান তানজিম।

সাকিব ভাই একজন কিংবদন্তি খেলোয়াড়। তিনি ক্যারিয়ারের শুরু থেকে এখন পর্যন্ত দারুণ পারফর্ম করে যাচ্ছেন। তিনি আমাদেরকে দেখিয়েছেন কীভাবে আন্তর্জাতিক পর্যায়ে পারফর্ম করতে হয়। তিনি আমাদের আত্মবিশ্বাস জুগিয়ে যাচ্ছেন।”

ওনার বিষয়ে আমাদের যে জিনিসটা ভালো লাগে তা হলো, তিনি সবসময় চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন। এটা আমাদের জন্য অনেক বড় অনুপ্রেরণা হিসেবে কাজ করে।”

অন্যদিকে সাকিবের সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করা দলের ক্রিকেটারদের জন্য গর্বের বিষয় জানিয়ে শরীফুল বলেন, “আমাদের জন্য অনেক বড় পাওয়া। উনি এত সুন্দরভাবে সবাইকে সহযোগিতা করে, সিনিয়র-জুনিয়র সবার সঙ্গে খুব ভালোভাবে মেশে। তো ওনার সঙ্গে খেলা এবং ড্রেসিংরুম ভাগাভাগি করা আমাদের সবার জন্য অনেক বড় একটা গর্বের বিষয়।”

সবার শেষে নয়টি বিশ্বকাপে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করা নিয়ে অনুভূতি প্রকাশ করেন সাকিব বলেন, “বাংলাদেশের টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রতিটি আসরে প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে আমি গর্বিত। এই ৮-৯টা টি-টুয়েন্টি বিশ্বকাপে অনেক স্মৃতির জন্ম হয়েছে। আশা করছি সামনে আরও হবে।”

মন্তব্য করুন: