অবশেষে ১০০ রানের মুখ দেখল নিউ ইয়র্ক

অবশেষে ১০০ রানের মুখ দেখল নিউ ইয়র্ক

টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য বানানো নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আগের দুই ম্যাচে কোনো দলই একশ রানের দেখা পায়নি। তবে সেই খরা কাটিয়েছে দিয়েছে কানাডা। আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে ১৩৭ রানের সংগ্রহ পেয়েছে তারা।

শুক্রবার টস হেরে ব্যাট করতে নেমে নাসাউ কাউন্টির কঠিন কন্ডিশনে শুরুতেই চাপে পড়ে কানাডা। প্রথম ৫ ওভারের মধ্যেই হারায় দুই ওপেনার অ্যারন জনসন (১৪) ও নবনীত ঢালিওয়ালকে (৬)। পাওয়ারপ্লে শেষেও আইরিশ বোলাররা তাদের ভালোই চাপে রাখে। নবম ওভারের মধ্যে ৫৩ রানে ৪ উইকেট তুলে নেয় তারা। ফলে শঙ্কা জাগে গত দুই ম্যাচের মতো এদিনও একশ রান হবে কি না তা নিয়ে।

তবে সেই পঞ্চম উইকেটে ৭৫ রানের জুটিতে সেই শঙ্কা দূর করেন নিকোলাস কার্টন ও শ্রেয়াস মোভা। এই দুই ব্যাটারের দায়িত্বশীল ব্যাটিংয়ে ১৫ ওভার ২ বলে প্রথম দল হিসেবে এই মাঠে ১০০ রান পূর্ণ করে কানাডা। আক্রমণাত্মক ব্যাটিংয়ে বিশ্বকাপে নিজের  প্রথম ফিফটির দিকে এগুচ্ছিলে কার্টন। কিন্তু তা থেকে থেকে মাত্র ১ রান দূরে থাকতে ব্যারি ম্যাকার্থির বলে সাজঘরে ফেরেন এই বাঁহাতি ব্যাটার। থামে ৩৫ বলে ৩ চার ও ২ ছক্কার ৪৯ রানের ইনিংসটি। ইনিংসের শেষ বলে রান-আউট হন ৩৭ রান করা শ্রেয়াস।

মন্তব্য করুন: