রান উৎসবের ম্যাচে ইংল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া

রান উৎসবের ম্যাচে ইংল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া

টি-টুয়েন্টিব বিশ্বকাপে শনিবার ছিল হাইভোল্টেজ ম্যাচ। সাবেক ও বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের লড়াইয়ে জয় হলো অস্ট্রেলিয়ার। চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডকে তারা হারিয়ে দিল ৩৬ রানে। এতে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ বি- এর পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও সংহত করল অস্ট্রেলিয়া।

রান তাড়ায় অবশ্য ইংল্যান্ডের শুরুটা হয়েছিল দুর্দান্ত। অধিনায়ক জস বাটলার আর ফিল সল্ট মিলে ৭.১ ওভারে গড়েন ৭৩ রানের উদ্বোধনী জুটি। বাটলার ২৮ বলে ৪২ আর সল্ট ২৩ বরে করেন ৩৭ রান। এই দুজন আউট হতেই ছোট একটা ধস নামে। দ্রুত ফিরে যান উইল জ্যাক্স (১০) আর আজনি বেয়ারস্টো (৭)। এরপর মঈন আলী (১৫ বলে ২৫) আর হ্যারি ব্রুক (১৬ বলে ২০*) একটু লড়াইয়ের চেষ্টা করেছিলেন। তবে অজি বোলিংয়ের সামনে তা ভেঙে পড়ে। ২০ ওবারে ৬ উইকেটে ১৬৫ রান তুলতে পারে ইংল্যান্ড। তাদের টপ অর্ডার গুঁড়িয়ে ম্যাচসেরার স্বীকৃতি পান অ্যাডাম জ্যাম্পা।

এর আগে ব্রিজটাউনে শনিবার টস হেরে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ২০১ রান তোলে অস্ট্রেলিয়া। সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের বিধ্বংসী শুরু এনে দেন ট্রাভিস হেড আর ডেভিড ওয়ার্নার। ব্যাটিং তাণ্ডব চালিয়ে ৩০ বলে গড়েন ৭০ রানের ওপেনিং জুটি। হেড ১৮ বলে ২ চার ৩ ছক্কায় ৩৪ আর ওয়ার্নার ১৬ বলে ২ চার এবং ৪ ছক্কায় ৩৯ রানের ঝড়ো ইনিংস উপহার দেন। ওয়ার্নারকে বোল্ড করে এই জুটি ভাঙেন মঈন আলী। আর ট্রাভিস হেডকে বোল্ড করেন জোফরা আর্চার। শক্ত ভিতে দাঁড়িয়ে এরপর ইংলিশ বোলারদের ওপর ছড়ি ঘোরাতে শুরু করেন অধিনায়ক মিচেল মার্শ আর গ্লেন ম্যাক্সওয়েল।

৯.৩ ওভারে দলের স্কোর তিন অংকে পৌঁছে যায়। ৭১ রানের এই জুটি ভাঙে ২৫ বলে ৩৫ করা মার্শের বিদায়ে। এরপর পঞ্চদশ ওভারে ম্যাক্সওয়েলও ২৫ বলে ২৮ রান করে আউট হয়ে যান। মিডল অর্ডারে মার্কাস স্টয়নিস খেলেন ১৭ বলে ২ চার ২ ছক্কায় ৩০ রানের ক্যামিও। শেষে টিম ডেভিডের ৮ বলে ১১ আর ম্যাথু ওয়েডের ৯ বলে ১৬* রানে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ২০১ রান। ক্রিস জর্ডান নেন ২ উইকেট, বাকিরা নিয়েছেন একটি করে।

মন্তব্য করুন:

Add