যে কারণে ১১৯ রান করেও জয়ের আত্মবিশ্বাস ছিল রোহিতের

যে কারণে ১১৯ রান করেও জয়ের আত্মবিশ্বাস ছিল রোহিতের

টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের গুরুত্বপূর্ণ ছিল নাসাউ কাউন্টি স্টেডিয়ামের উইকেট, যেখানে রানের জন্য ব্যাটসম্যানদের সংগ্রাম করতে হয়। এই পিচে ক্রিকেটের সবচেয়ে আকর্ষণীয় লড়াইটাও হয়েছে জমজমাট। ১১৯ রান করেও ৬ রানে ম্যাচ জিতেছে ভারত। এমন উইকেটের কারণেই ভারত অধিনায়ক রোহিত শর্মার কম রানের লক্ষ্য দিয়েও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন।

সোমবারের ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রোহিত আত্মসমালোচনা করে বলেন, “আমরা যথেষ্ট ভালো ব্যাটিং করিনি। ১০ ওভার শেষে আমরা ভালো অবস্থায় ছিলাম। সে সময় ভালো জুটির প্রত্যাশা ছিল। আমরা ১৫–২০ রান কম করেছিলাম, প্রতিটি রানই গুরুত্বপূর্ণ ছিল। আমাদের লক্ষ্য ছিল ১৪০ রান করা। তবে বোলাররা তাদের কাজ করেছে। আগের ম্যাচের উইকেটের চেয়ে (আয়ারল্যান্ড ম্যাচের উইকেট) এটা ভালো উইকেট ছিল।”

এরপরেই রোহিত বলেন, “আমার দলের সবার মাঝে হার না মানার মানসিকতা আছে। স্কোরবোর্ডে ১১৯ রান নিয়ে আমরা শুরুতে ধাক্কা দিতে চেয়েছিলাম, কিন্তু পরিনি। তবে ম্যাচের মাঝামাঝি সময়ে আমরা সংগঠিত হয়েছি এবং বলেছি, ব্যাটিংয়ে আমাদের সঙ্গে যা ঘটেছে, সেটা ওদের সঙ্গেও ঘটতে পারে। প্রত্যেকের ছোট ছোট অবদানই পার্থক্য গড়ে দিয়েছে।”

মন্তব্য করুন: