দুর্বল কানাডার বিপক্ষে জয়ের দেখা পেল পাকিস্তান

দুর্বল কানাডার বিপক্ষে জয়ের দেখা পেল পাকিস্তান

টি-টুয়েন্টি বিশ্বকাপের মঞ্চে অবশেষে জয়ের দেখা পেল পাকিস্তান। স্বাগতিক যুক্তরাষ্ট্র এবং ভারতের কাছে টানা দুই ম্যাচ হারের পর দুর্বল কানাডাকে তারা ৭ উইকেটে হারিয়েছে। তবে এমন ম্যাচেও পাকিস্তানের ফিল্ডিং ছিল অত্যন্ত বাজে। পাকিস্তানের পুরো ইনিংসে চার হয়েছে ৩টি, ছক্কা ২টি। এই জয়ে বাবরদের সুপার এইটে যাওয়ার যেটুকু আশা ছিল, আপাতত সেটুকু টিকে রইল।

রান তাড়ায় নেমে দলীয় ২০ রানে ডিলন হেইলিগারের বলে সাইম আইয়ুবকে (৬) হারায় পাকিস্তান। এরপরই দারুণ জুটি গড়েন অধিনায়ক বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ান। ৬২ বলে ৬৩ রানের দ্বিতীয় উইকেট জুটি ভাঙে ১৫তম ওভারে বাবরের বিদায়ে। এবারও শিকারী ডিলন হেইলিগার। ৩৩ বলে ৩৩ রানে ফিরেন বাবর। এরপর রিজওয়ান ৫২ বলে ফিফটি পূরণ করেন। জয় থেকে ৩ রান দূরে থাকতে ক্যাচ দিয়ে ফিরেন ৬ বলে ৪ রান করা ফখর জামান। অবশেষে ১৫ বল আর ৭ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। ৫৩ বলে ২ চার ১ ছক্কায় ৫৩ রানে অপরাজিত থাকেন রিজওয়ান।

এর আগে নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার টস হেরে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ১০৬ রান তুলেছিল কানাডা। দলের হয়ে ৪৪ বলে ৪টি করে চার-ছক্কায় সর্বোচ্চ ৫২ রান করেন ওপেনার অ্যারন জনসন। পরের পাঁচ ব্যাটারের কেউ দুই অংক ছুঁতে পারেননি। সাত নম্বরে নেমে অধিনায়ক সাদ বিন জাফর ১০ আর নয় নম্বরে নেমে ১৩* রান করেন কলিম সানা। পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নেন মোহাম্মদ আমির আর হারিস রউফ। একটি করে নেন শাহিন আফ্রিদি আর নাসিম শাহ।

মন্তব্য করুন: