বৃষ্টিতে ভেসে গেল শ্রীলঙ্কার সুপার এইটের স্বপ্ন

বৃষ্টিতে ভেসে গেল শ্রীলঙ্কার সুপার এইটের স্বপ্ন

দক্ষিণ আফ্রিকা আর বাংলাদেশের কাছে হেরে টি-টুয়েন্টি বিশ্বকাপ শুরু করা শ্রীলঙ্কার সুপার এইটের আশা প্রায় শেষ হয়ে গিয়েছিল। আশা ছিল কেবল কাগজে কলমে। নিজেদের শেষ দুই ম্যাচে বড় ব্যবধানে জয়ের পাশাপাশি অন্যদের ওপর নির্ভর করতে হতো। কিন্তু সবকিছুর ইতি টানল বৃষ্টি। নেপালের বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে পণ্ড হওয়ায় গ্রুপ পর্ব থেকেই লঙ্কানদের বিদায় প্রায় নিশ্চিত হয়ে গেল।

লডারহিলের সেন্ট্রাল ব্রওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে বাংলাদেশ সময় বুধবার সকালে টস পর্যন্ত অনুষ্ঠিত হতে পারেনি। নেপালের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করায় শ্রীলঙ্কার সুপার এইটে ওঠার সম্ভাবনা বলতে গেলে শেষ হয়ে গেল। আর এই ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ‘ডি’ গ্রুপ থেকে সবার আগে সুপার এইট নিশ্চিত করে ফেলল দক্ষিণ আফ্রিকা। ৩ ম্যাচে তাদের পয়েন্ট ৬।

‘ডি’ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে সুপার এইটে ওঠার লড়াইয়ে আছে বাংলাদেশ এবং নেদারল্যান্ডস। দুটি দলই একটি করে ম্যাচ জিতেছে এবং আরও দুটি করে ম্যাচ খেলবে। বাংলাদেশের ম্যাচ বাকি নেদারল্যান্ডস আর নেপালের বিপক্ষে। বৃহস্পতিবার নেদারল্যান্ডসের বিপক্ষে জিততে পারলে শেষ আটের পথে অনেকটাই এগিয়ে যাবে নাজমুল হোসেনের দল। এরপর শনিবার দক্ষিণ আফ্রিকার কাছে নেপাল হেরে গেলে বাংলাদেশের সমীকরণটা আরও সহজ হয়ে যাবে।

মন্তব্য করুন: