৩৪ বলের জয়ে সুপার এইটে অস্ট্রেলিয়া

৩৪ বলের জয়ে সুপার এইটে অস্ট্রেলিয়া

দুই দলের শক্তির পার্থক্য আকাশ-পাতাল। মাঠের লড়াইয়েও থাকল তার ছাপ। রান তাড়া করে নামিবিয়াকে হারাতে অস্ট্রেলিয়ার লাগল মাত্র ৩৪ বল। ৯ উইকেটের বিশাল এই জয়ে গ্রুপ ‘বি’ থেকে সুপার এইট নিশ্চিত করে ফেলল সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। তিন ম্যাচে অস্ট্রেলিয়ার পয়েন্ট ৬। এই গ্রুপে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে স্কটল্যান্ড।

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার সকালে ব্যাট করতে নেমে নামিবিয়া ১৭ ওভারে মাত্র ৭২ রানে অল-আউট হয়ে যায়। ৪৩ বলে সর্বোচ্চ ৩৬ রান করেন অধিনায়ক গেরহার্ড এরাসমাস। ৯ ব্যাটার দুই অংকই ছুঁতে পারেননি। ৪ ওভারে মাত্র ১২ রানে ৪ উইকেট নেন অ্যাডাম জ্যাম্পা। ২টি করে নিয়েছেন জস হ্যাজেলউড আর মার্কাস স্টয়নিস।

রান তাড়ায় নেমেই তাণ্ডব শুরু করেন ডেভিড ওয়ার্নার। মাত্র ৮ বলে ৩ চার ১ ছক্কায় ২০ রান করে তিনি যখন আউট হন, অস্ট্রেলিয়ার রান তখন ২১। দ্বিতীয় ওভারে উদ্বোধনী জুটি ভাঙার পর ট্রাভিস হেড আর অধিনায়ক মিচেল মার্শ অজিদের পৌঁছে দেন জয়ের বন্দরে। হেড ১৭ বলে ৫ চার ২ ছক্কায় ৩৪ আর মার্শ ৯ বলে ৩ চার ১ ছক্কায় ১৮ রানে অপরাজিত থাকেন। ৫.৪ ওভারে ৯ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

মন্তব্য করুন:

Add