নেতৃত্ব ছাড়তে বাবরকে অনুরোধ শোয়েব মালিকের

নেতৃত্ব ছাড়তে বাবরকে অনুরোধ শোয়েব মালিকের

টি-টুয়েন্টি বিশ্বকাপে টানা দুই ম্যাচ হারের পর প্রথম জয়ের দেখা পেয়েছে পাকিস্তান। মঙ্গলবার রাতে দুর্বল কানাডার বিপক্ষে সেই জয় মোটেও দাপুটে ছিল না। বিশ্বকাপে এই ব্যর্থতার পেছনে বাবর আজমের নেতৃত্বকেই দায়ী করছেন দেশটির সাবেক ক্রিকেটাররা। তাদের অন্যতম শোয়েব মালিক। তিনি বাবরকে পদত্যাগ করার অনুরোধ করেছেন।

টেন স্পোর্টসের এক অনুষ্ঠানে সাবেক অল-রাউন্ডার মালিক বলেছেন, “আমি অনেকদিন ধরেই বলে আসছি, দয়া করে নেতৃত্ব ছেড়ে দাও। তুমি একজন ক্লাস ক্রিকেটার এবং তুমি তখনই নিজের ক্লাস দেখাতে পারবে, যখন তোমার ওপর অতিরিক্ত দায়িত্ব থাকবে না। বাবর যদি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ায়, সেটাই তার জন্য ভালো হবে।”

ভারতের বিপক্ষে রান তাড়ায় ১৩ রান করে আউট হয়েছিলেন বাবর আজম। আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ান ৪৪ বলে ৩১ রান করে দৃষ্টিকটুভাবে জসপ্রিত বুমরাহর বলে বোল্ড হন। তখন জয়ের জন্য ৩৬ বলে ৪০ রান লাগত পাকিস্তানের। রিজওয়ান আউট হওয়ার পরই পাকিস্তানের ব্যাটিং লাইনআপ ধসে পড়ে। এমন কাণ্ডজ্ঞানহীন ব্যাটিং দেখে চটেছেন মালিক।

৪২ বছর বয়সী অল-রাউন্ডার আরও বলেন, “যেখানে মাত্র ১২০ রান তাড়া করতে হয়, সেখানে কেন তুমি স্ট্রাইকরেট বাড়ানোর চেষ্টা করবে? জয়ের ভিত গড়া হয়ে গিয়েছিল। একজন অধিনায়ক এবং ব্যাটার হিসেবে এই পরিস্থিতিতে যদি তোমার মস্তিষ্ক কাজ না করে, আর কবে করবে?”

মন্তব্য করুন:

Add