১০ বছর ধরে দোয়া করছেন, আবারও করেন, পাকিস্তান সমর্থকদের শোয়েব

১০ বছর ধরে দোয়া করছেন, আবারও করেন, পাকিস্তান সমর্থকদের শোয়েব

টানা দুই ম্যাচ হারের পর অবশেষে টি-টুয়েন্টি বিশ্বকাপে জয়ের দেখা পেয়েছে পাকিস্তান। কানাডাকে ৭ উইকেটে হারিয়ে বাবর আজমের দল টিকিয়ে রেখেছে নিজেদের সুপার এইটের স্বপ্ন। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে বড় ছাড়াও তাদের তাকিয়ে থাকতে হবে গ্রুপের বাকি ম্যাচগুলোর দিকেও। এজন্য দলের সব সমর্থকদের কাছে দোয়া চেয়েছেন শোয়েব আখতার। একই সঙ্গে পাকিস্তানের সাবেক এই গতি তারকা মনে করিয়ে দিয়েছেন, গত ১০ বছর ধরে তারা তাই করে আসছে।

এ’ গ্রুপ থেকে সুপার এইটের লড়াইয়ে এগিয়ে আছে ভারত ও টুর্নামেন্টের সহ-আয়োজক যুক্তরাষ্ট্র। বাংলাদেশ সময় বুধবার এই দুই দলের ম্যাচের ফল টুর্নামেন্টে পাকিস্তানের ভাগ্য অনেকটা নির্ধারণ করে দেবে। তবে বৃষ্টিতে ম্যাচটি পণ্ড হলে দু’দলই চলে যাবে সুপার এইটে। আর খালি হাতেই গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হবে পাকিস্তানকে। কিন্তু এই ম্যাচে ফল আসলে গত আসরের রানার্স-আপদের তাকিয়ে থাকতে হবে আয়ারল্যান্ড-যুক্তরাষ্ট্র ম্যাচের ফলের দিকেও।

অবশ্য পাকিস্তানের জন্য এমন পরিস্থিতি নতুন কিছু নয়। এর আগেও বেশ কয়েকটি বিশ্বকাপে পরের পর্বে যেতে তাদের নির্ভর করতে হয়েছে অন্য দল ও ভাগ্যের ওপর। কখনও তা তাদের পক্ষে হেসেছে, আবার কখনও বিপক্ষে। তবে এবার ভাগ্যকে নিজেদের পাশে পেতে সমর্থকদের আবারও দু’হাত তোলার কথা বলেন শোয়েব।

কানাডার বিপক্ষে পাকিস্তানের জয়ের পর নিজের ইউটিউব চ্যানেলে সাবেক এই পেসার বলেন, “পাকিস্তান এখনও টুর্নামেন্ট থেকে ছিটকে যায়নি। যুক্তরাষ্ট্রকে এখন ভারতের কাছে হারতে হবে এবং আয়ার‍ল্যান্ডের কাছেও হারতে হবে। পুরোনো সেই দোয়ার কাজটাই এখন আবার শুরু হয়ে গেল। আল্লাহ তুমি আয়ারল্যান্ডকে হারিয়ে দাও, তমুককে হারিয়ে দাও। এমনই করে আসছি। ১০ বছর ধরে আমরা দোয়াই করে যাচ্ছি। আল্লাহ চাইলে পাকিস্তান সুপার এইটে পৌঁছে যাবে। সেখানে আমাদের অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে হবে। আশা হারাবেন না।”

সবশেষে পাকিস্তানকে টিকিয়ে রাখতে ভারতকে সমর্থন দেওয়ার কথা জানান শোয়েব। তার প্রত্যাশা, যুক্তরাষ্ট্রকে বেশ বড় ব্যবধানে হারিয়ে সুপার এইটে যেতে বাবর আজমের দলের আশা টিকিয়ে রাখতে চিরপ্রতিদ্বন্দ্বীরা সহায়তা করবে।

আমরা এখনও টুর্নামেন্টে আছি। পাকিস্তান সব বিশ্বকাপে এমনটাই করে, আশা হারিয়ে আবার ঘুরে দাঁড়ায়। আপনারা আশা হারাবেন না। দোয়া করেন, ভারত যেন যুক্তরাষ্ট্রের বিপক্ষে বড় ব্যবধানে জেতে। এই ম্যাচে আমরা ভারতকে সমর্থন দেব।”

গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আগামী রোববার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান।

মন্তব্য করুন: