যুক্তরাষ্ট্র কাঁপিয়ে দিয়েছিল, স্বীকার করলেন রোহিত

যুক্তরাষ্ট্র কাঁপিয়ে দিয়েছিল, স্বীকার করলেন রোহিত

কয়েকটি ক্যাচ মিস, কিছুটা অভিজ্ঞতা আর ম্যাচ সচেতনতার অভাব- ভারতের কাছে যুক্তরাষ্ট্রের পরাজয়ের পেছনে এগুলোই কারণ। নাসাউ কাউন্টিতে গত বুধবার স্বাগতিকদের ১১০ রান তাড়া করে জিততে ভারতের ১৮.২ ওভার লেগেছে! ৭ উইকেটের জয়ে সুপার এইট নিশ্চিত করেছে ভারত। তবে ম্যাচ শেষে অধিনায়ক রোহিত শর্মা স্বীকার করে নিয়েছেন, জয়টা সহজে আসেনি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভারত অধিনায়ক বলেন, “আমরা জানতাম এটা কঠিন হতে যাচ্ছে। এই স্কোর তাড়া করে জেতা আমাদের কৃতিত্ব। সূর্যকুমার এবং দুবে শেষ পর্যন্ত ভালো খেলেছে। যুক্তরাষ্ট্রের অনেকের সঙ্গেই আমরা খেলেছি (বয়সভিত্তিক পর্যায়ে)। তাদের উন্নতি দেখে ভালো লাগছে। মেজর ক্রিকেট লিগেও তাদের দেখেছি। কঠোর পরিশ্রমের মাধ্যমে তারা নিজেদের অবস্থান তৈরি করেছে।”

রান তাড়ায় চতুর্থ উইকেটে ৬৫ বলে অবিচ্চিন্ন ৬৭ রানের জুটি গড়ে ভারতকে জয়ের বন্দরে পৌঁছে দেন সূর্যকুমার যাদব আর শিবম দুবে। মারকুটে সূর্যকুমার পরিস্থিতির দাবি মিটিয়ে ৪৯ বলে ৫০ এবং শিবম দুবে ৩৫ বলে ৩১ রান করেন। জয়ের পেছনে এই জুটিকেই কৃতিত্ব দিয়েছেন রোহিত। সেইসঙ্গে সুপার এইট নিশ্চিত হওয়ায় তিনি স্বস্তিও প্রকাশ করেছেন।

“সুপার এইটে যেতে পারটা বড় স্বস্তির। এই মাঠে খেলা মোটেও সহজ ছিল না। শেষ পর্যন্ত লেগে থাকতে হয়েছে। যতটা সম্ভব খেলাটির গভীরে যেতে হয়েছে। সূর্যকুমার তার ভিন্ন রূপ দেখিয়েছে এবং অভিজ্ঞ খেলোয়াড়দের থেকে আপনি এটাই আশা করবেন। দুবের সঙ্গে তার জুটিটা খুবই গুরুত্বপূর্ণ ছিল।”

মন্তব্য করুন: