ইংল্যান্ডকে বিদায় করতে চাওয়া হ্যাজেলউডের রসিকতা, আশা ইংলিশ কোচের

ইংল্যান্ডকে বিদায় করতে চাওয়া হ্যাজেলউডের রসিকতা, আশা ইংলিশ কোচের

এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের সুপার এইটে যাওয়াটা অনেকটাই নির্ভর করছে অস্ট্রেলিয়ার ওপর। এই সুযোগ কাজে লাগিয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের টুর্নামেন্ট থেকে বিদায় করতে চেয়েছেন জশ হ্যাজেলউড। তবে অস্ট্রেলিয়ার অভিজ্ঞ পেসারের এই মন্তব্যকে কেবল রসিকতা হিসেবেই দেখছেন ইংলিশ কোচ ম্যাথিউ মট।

প্রথম দল হিসেবে ‘বি’ গ্রুপ থেকে ইতোমধ্যে সুপার এইট নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। পরের পর্বে যাওয়ার লড়াইয়ে টিকে আছে স্কটল্যান্ড ও ইংল্যান্ড। তবে পয়েন্ট ও নেট রান-রেট বিবেচনায় এই দৌড়ে বর্তমান চ্যাম্পিয়নদের চেয়ে বেশ এগিয়ে আছে স্কটিশরা। ৩ ম্যাচে তাদের পয়েন্ট এখন ৫ এবং নেট রান-রেট ২.১৬৮।

অন্যদিকে স্কটল্যান্ডের সঙ্গে প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরে ইংল্যান্ডের পয়েন্ট এখন ১, নেট রান-রেট -১.৮০০। ফলে নিজেদের শেষ দুই ম্যাচে বড় ব্যবধানে জয় ছাড়াও পরের রাউন্ডে যেতে জস বাটলারের দলকে তাকিয়ে থাকে হবে অস্ট্রেলিয়া-স্কটল্যান্ড ম্যাচের দিকেও। এই ম্যাচ পরিত্যক্ত হলে অথবা অস্ট্রেলিয়া হারলে শেষ দুই ম্যাচ জিতলেও ইংল্যান্ড বাদ পড়বে। এছাড়া এই ম্যাচে স্কটল্যান্ড কম ব্যবধানে হারলেও তা ইংল্যান্ডের জন্য সমস্যা হতে পারে নেট রান-রেটের হিসেব সামনে এলে।

গত বুধবার নামিবিয়াকে হারানোর পর সংবাদ সম্মেলনে হ্যাজেলউড জানান, স্কটল্যান্ডের বিপক্ষে কীভাবে খেললে তারা ইংল্যান্ডের সুপার এইটের স্বপ্ন শেষ করে দিতে পারবে সেই পরিকল্পনা নিয়ে মাঠে নামবে। তবে সেই ম্যাচের ফল কারসাজি করার চেষ্টা করলে আইসিসির আচরণবিধি ভাঙার অভিযোগে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন অজি অধিনায়ক মিচেল মার্শ।

ওমানের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে ইংল্যান্ড কোচ মট আশা করেন অস্ট্রেলিয়া এমন কিছুই করবে না। নিউ সাউথ ওয়েলসে হ্যাজেলউডের কোচ থাকায় তার মতে, ডানহাতি এই পেসার মন্তব্যটি মজার ছলেই করেন।

আমি জশকে খুব ভালোভাবে চিনি এবং তার সততা সম্পর্কে জানি। সে খুব ভালো রসিকতা করতে পারে। আশা করি, ওই মন্তব্যটা মজার জন্যই ছিল। আমি সত‍্যিই মনে করি না যে, এটি কখনও হবে। ... আমি খুবই আশাবাদী যে, এটা একজন সত্যিকারের ভালো মানুষের কোনো কিছু না ভেবেই করা একটি মন্তব্য ছিল।”

বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১টায় ওমানের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। এরপর আগামী শনিবার নামিবিয়ার মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

মন্তব্য করুন:

Add