সাকিবের হাত ধরেই এল বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ফিফটি

সাকিবের হাত ধরেই এল বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ফিফটি

টি-টুয়েন্টিতে ব্যাট হাতে সাম্প্রতিক সময়টা মোটেও ভালো যাচ্ছিল না সাকিব আল হাসানের। গুরুত্বপূর্ণ সময়ে উইকেট বিলিয়ে আসায় সমালোচনাও হচ্ছিল বেশ। কিন্তু দেশসেরা এই ক্রিকেটার যে এখনও ফুরিয়ে যাননি তার প্রমাণ দিলেন নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে। বাঁহাতি এই ব্যাটারের হাত ধরেই এসেছে এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ফিফটি।

বৃহস্পতিবার কিংসটাউনে ‘ডি’ গ্রুপের ম্যাচে সাকিবের ৪৬ বলে ৯ চারে অপরাজিত ৬৪ রানের ইনিংসের ওপর ভর করে ১৫৯ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

এর আগে আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে গত ১৯ ইনিংসে ব্যাট হাতে পঞ্চাশের দেখা পাননি সাকিব। সবশেষ ফিফটিটি আসে পাকিস্তানের বিপক্ষে ২০২২ সালের ১৩ অক্টোবরে। গত টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে ক্রাইস্টচার্চে ৬৮ রানের ইনিংস খেলেন তিনি। নিউ জিল্যান্ডে অনুষ্ঠিত সেই ত্রিদেশীয় সিরিজে আরেকটি ৭০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এই বাঁহাতি ব্যাটার।

১ বছর ৯ মাস পর সাকিবের ক্যারিয়ারের ১৩তম ফিফটিটি আসে দলের গুরুত্বপূর্ণ সময়ে। চতুর্থ ওভারের মধ্যে ২৩ রানে ২ উইকেট হারানো দলের হাল ধরেন তিনি। তানজিদ হাসান তামিমের সঙ্গে ৪৮ রানের জুটি গড়ে বাংলাদেশকে ম্যাচে ফেরান। তরুণ এই ব্যাটার ফিরলেও দারুণ সব শটে ৭ বাউন্ডারি ও ৩৮ বলে সাকিব তুলে নেন অর্ধ-শতক।

দারুণ এই ইনিংসের আগের সবশেষ ১০ ইনিংসে সাকিবের সর্বোচ্চ রানের ইনিংসটি ছিল ৩৪* রানের। এরপর আরেকটি ৩০ রানের ইনিংস খেললেও তাকে ব্যাট হাতে খুব একটা স্বাচ্ছন্দে দেখা যায়নি। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম দুই ম্যাচে সাজঘরে ফেরেন যথাক্রমে ৮ ও ৩ রানে। দলের গুরুত্বপূর্ণ সময়ে নিজের উইকেট বিলিয়ে দিয়ে আসায় তাকে নিয়ে সমালোচনাও হয় বেশ। তবে বরাবরের মতো সব সমালোচনার জবাব এবারও মাঠেই দিলেন সাকিব

মন্তব্য করুন: