সাকিব ও বাংলাদেশ দলের প্রশংসায় মাশরাফি

সাকিব ও বাংলাদেশ দলের প্রশংসায় মাশরাফি

অলৌকিক কিছু না ঘটলে চলতি টি-টুয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে বাংলাদেশের খেলা নিশ্চিত। বৃহস্পতিবার নেদারল্যান্ডসকে হারিয়ে টাইগাররা সুপার এইট একপ্রকার নিশ্চিত করে ফেলেছে। এরপরই বাংলাদেশ দলকে শুভেচ্ছা জানালেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সেইসঙ্গে করলেন ম্যাচটির ভেন্যু নিয়ে স্মৃতিচারণ।

ব্যক্তিগত ফেসবুক আইডিতে শুক্রবার মাশরাফি লিখেছেন, বাংলাদেশের ক্যাপ্টেন হয়ে সেন্ট কিটসের এই মাঠে প্রথম টেস্ট ম্যাচ খেলেছিলাম। প্রথম ইনিংসে সম্ভবত ৩৮ বা ৪০ রান করেছিলাম। প্রথম ইনিংসে ৬ ওভার বল করে ইনজুরিতে পড়ি এবং পরে আর বল করা হয়নি। যদিও টেস্ট ম্যাচ আমরা জিতি এবং রিয়াদ সেকেন্ড ইনিংসে ৬ উইকেট পায়। এটাই আমার শেষ টেস্ট ম্যাচ ছিল। আমি এরপর অপারেশন করে আবার প্রায় আট মাস পর দলে ফিরি।

মাশরাফির ইনজুরির পর সাকিব হয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক। সেই স্মৃতিচারণ করে ম্যাশ লিখেছেন, সেটা ছিল ২০০৮ সাল। সেই ম্যাচে সাকিব পরে ক্যাপ্টেন হিসাবে দলের দায়িত্ব নেয়। আজ সাকিব আবার পুরো দলের দায়িত্ব নিয়ে দারুণ একটা ইনিংস খেলেছে, সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো শেষ ওভার পর্যন্ত ব্যাটিং করেছে। যার কারণে একটা বড় রান করা সম্ভব হয়েছে। সেই সাথে রিয়াদ এবং জাকের আলীর কথা বলতেই হবে। তারা দুজনও সিচুয়েশন অনুযায়ী যা দরকার ছিল সেটাই করেছে।

বোলিং ইউনিটের প্রংশসায় মাশরাফি বলেন, বোলিংয়ে পুরো দল হিসাবে আবারও দারুণ পারফরম্যান্স। রিশাদ দিনে দিনে স্বস্তির জায়গা হয়ে উঠছে। মুস্তাফিজ ও তানজিম সাকিব অসাধারণ। তাসকিনের কথা আসলেই আলাদা করে বলা উচিৎ। বিগত দুই বছরে এই ফরম্যাটে বুমরাহর পর সম্ভবত সে বিশ্বের সেরাদের কাতারে। এই বিশ্বকাপ সত্যিই আমাদের জন্য বিশাল সুযোগ। এতো স্লো উইকেটে খেলা হচ্ছে যেটা, আমরা সবসময় আশা করি।

সবশেষে সাকিবকে টুপিখোলা অভিবাদন জানিয়ে মাশরাফি লেখেন, এবার শুরু হবে আমাদের আসল বিশ্বকাপ। এই উইকেটে কেউ সেরা দল নয়, আমরা বিশ্বাস রাখতে পারলে দারুণ কিছু করা সম্ভব। সাকিবকে টুপি খোলা সালাম, সেই সাথে পুরো দলকে অভিনন্দন।

মন্তব্য করুন: