হ্যাজেলউডের মন্তব্যকে রসিকতা বললেও স্কটল্যান্ড ম্যাচে দলে পরিবর্তনের আভাস কামিন্সের

হ্যাজেলউডের মন্তব্যকে রসিকতা বললেও স্কটল্যান্ড ম্যাচে দলে পরিবর্তনের আভাস কামিন্সের

টি-টুয়েন্টি বিশ্বকাপে ‘বি’ গ্রুপের শেষ ম্যাচের আগে আলোচনায় জশ হ্যাজেলউডের একটি মন্তব্য। ইংল্যান্ডকে টুর্নামেন্ট থেকে বিদায় করতে স্কটল্যান্ডের বিপক্ষে ছাড় দিয়ে খেলার কথা বলেছিলেন অস্ট্রেলিয়ার এই পেসার। কিন্তু সতীর্থের এই মন্তব্যটি যে নিছকই রসিকতা ছিল, তা নিশ্চিত করেছেন প্যাট কামিন্স। তবে সেই ম্যাচের একাদশে বেশ কিছু পরিবর্তনের ইঙ্গিতও দিয়েছেন তিনি।

‘বি’ গ্রুপ থেকে সবার আগে সুপার এইট নিশ্চিত করে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দল হিসেবে এই গ্রুপ থেকে পরের পর্বে যাওয়ার দৌড়ে টিকে আছে স্কটল্যান্ড ও ইংল্যান্ড। তিন ম্যাচে পয়েন্ট নিয়ে দুই নম্বরে স্কটিশরা। সমান ম্যাচে ইংলিশদের পয়েন্ট ৩। তবে ওমানকে মাত্র ১৯ বলে হারিয়ে স্কটল্যান্ডের (+.১৬৪) নেট রান-রেটকে টপকে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা (+.০৮১)

আগামী রোববার গ্রুপের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে স্কটল্যান্ড। এর আগের দিন নামিবিয়ার বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ খেলবে জশ বাটলারের দল। এই ম্যাচে জয় পেলে এবং পরের ম্যাচে স্কটল্যান্ড হারলেই সুপার এইটের টিকেট নিশ্চিত হবে ইংল্যান্ডের। তবে ম্যাচটি পরিত্যক্ত হলে কিংবা স্কটল্যান্ড জিতলে পরের রাউন্ডে যাবে স্কটিশরা।

গত বুধবার নামিবিয়ার বিপক্ষে জয়ের পর সংবাদ সম্মেলনে হ্যাজেলউডের কাছে জানতে চাওয়া হয়, ইংল্যান্ডকে টুর্নামেন্ট থেকে বিদায়ের করতে স্কটল্যান্ডের বিপক্ষে তার দল কোনো ছাড় দিবে কি না? তবে প্রশ্নের উত্তরে কিছুটা রহস্য রেখে দেন তিনি। এরপর থেকেই শুরু হয় নানা আলোচনা। এমনকি সেই ম্যাচের ফল কারসাজির চেষ্টা করলে অজি অধিনায়ক মিচেল মার্শ দুই ম্যাচের জন্য নিষিদ্ধও হতে পারেন বলে খবর বের হয়।

শেষ পর্যন্ত অনেকটা বাধ্য হয়েই নিজেদের অবস্থান পরিষ্কার করতে হলো কামিন্সকে। ইংল্যান্ড ওমান ম্যাচ চলাকালে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে অস্ট্রেলিয়ার এই অভিজ্ঞ পেসার বলেন, “আমার মতে, আপনি যখন খেলতে নামেন, প্রতিবারই সেরাটা দেওয়ার চেষ্টা করেন। যদি তা না করেন, তাহলে এটি সম্ভবত ক্রিকেটের চেতনারই পরিপন্থী। এই বিষয়ে কখনও গভীরভাবে চিন্তা করিনি কারণ এই অবস্থা কখনও সামনে আসেনি।

জশির (হ্যাজেলউড) সঙ্গে আমার কথা হচ্ছিল। সেদিন তার মজার ছলে বলা একটি কথা ভিন্ন দিকে চলে গেছে। আমরা মাঠে নামব এবং এখন পর্যন্ত খুব ভালো টুর্নামেন্ট কাটানো স্কটল্যান্ডের বিপক্ষে জেতার চেষ্টা করব, তারা কঠিন প্রতিপক্ষ।

গুঞ্জন আছে, স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে বেশ কিছু পরিবর্তন নিয়ে মাঠে নামতে পারে অস্ট্রেলিয়া। সে ক্ষেত্রে টুর্নামেন্টে এখনও একটি ম্যাচ খেলার সুযোগ না পাওয়া ক্যামেরন গ্রিন, অ্যাশটন অ্যাগার ও জশ ইংলিসকে একাদশে নিতে পারে ২০২১ সালের চ্যাম্পিয়নরা। কামিন্সের কথাতেও মেলে একাদশে পরিবর্তনের আভাস।

“আমি এখনও নির্বাচক বা কারোর সঙ্গে এখনও কথা বলিনি। তাই আমি জানি না তারা কী চিন্তা করছে। তবে পরিবর্তন হলে আমি মোটেও অবাক হবে না।”

মন্তব্য করুন:

Add