দেশবাসীর কাছে ক্ষমা চাইলেন ম্যাথিউস

দেশবাসীর কাছে ক্ষমা চাইলেন ম্যাথিউস

চলতি টি-টুয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত জয়ের মুখ দেখেনি শ্রীলঙ্কা। আগের তিন আসরে দ্বিতীয় পর্বে খেলা দলটি এবার বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকেই। টুর্নামেন্টে দলের এমন ভরাডুবির কারণে শেষ ম্যাচে মাঠে নামার আগে দেশবাসীর কাছে দুঃখ প্রকাশ করেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের টি-টুয়েন্টি ইতিহাসের সর্বনিম্ন ৭৭ রানে গুটিয়ে এবারের আসর শুরু করে শ্রীলঙ্কা। পরের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ১২৪ রানের পুঁজি নিয়ে কিছুটা লড়াই করলেও পরাজয় বরণ করতে হয় ওয়ানিন্দু হাসরাঙ্গার দলকে। এরপরেও সুপার এইটে যাওয়ার সম্ভাবনা ছিল তাদের ।

কিন্তু নেপালের বিপক্ষে তৃতীয় ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় এবং বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচের ফল আসায় গ্রুপ পর্বেই বিশ্বকাপ যাত্রার সমাপ্তি ঘটে ২০১৪ আসরের চ্যাম্পিয়নদের।

হতাশাময় টুর্নামেন্টে গ্রুপ পর্বের চারটি ম্যাচ আলাদা আলাদা ভেন্যুতে খেলা দুটি দলের একটি লঙ্কানরা। ফলে নিজেদের সূচি আবাসন ব্যবস্থা ও ভ্রমণক্লান্তি নিয়ে শুরু থেকেই অভিযোগ জানিয়ে আসছে তারা। তবে আসর থেকে বিদায়ে এগুলোকে অজুহাত হিসেবে দেখাতে নারাজ ম্যাথিউস।

বাংলাদেশ সময় সোমবার ভোর সাড়ে ৬টায় নেদারল্যান্ডসের বিপক্ষে শেষ ম্যাচে মাঠে নামার আগের দিন সংবাদ সম্মেলনে নিজেদের ব্যর্থতা মেনে নেন এই অভিজ্ঞ অল-রাউন্ডার। পুরো দেশবাসীর কাছে ক্ষমা চেয়ে ম্যাথিউস বলেন, “আমরা পুরো দেশকে হতাশ করেছি। আমরা সত্যিই দুঃখিত কারণ আমরা নিজেদেরকে হতাশ করেছি। আমরা কখনও এমনটা আশা করিনি। আমাদের অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে। তবে সেগুলো দুর্ভাবনার কিছু নয়। এটি খুবই দুর্ভাগ্যজনক যে আমরা দ্বিতীয় রাউন্ডে যেতে পারিনি।”

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচটি লঙ্কানদের জন্য নিয়মরক্ষার হলেও ডাচদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। ‘ডি’ গ্রুপের আগের ম্যাচে বাংলাদেশ নেপালের কাছে হারলে শ্রীলঙ্কাকে বাংলাদেশের নেট রান-রেট টপকিয়ে হারালে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে সুপার এইটের টিকিট পাবে তারা।

তাই ম্যাচটিকে সহজভাবে না নিয়ে নিজেদের সেরাটা প্রস্তুত ম্যাথিউস বলেন, “আমরা কোনো দলকে হালকাভাবে নিতে পারি না। নেপাল কীভাবে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিচ্ছিল আমরা দেখেছি। এটি দুর্ভাগ্যজনক যে নেপালের বিপক্ষে আমাদের ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেছে। তবে যা হওয়ার হয়ে গেছে। টুর্নামেন্টে আমাদের আর একটি ম্যাচ বাকি। আমরা নিজেদের সম্মানের জন্য খেলব।”

নিজেদের প্রতি সুবিচার করতে পারিনি আমরা। বিশেষ করে প্রথম দুই ম্যাচ যেভাবে খেলেছি, খুবই দুর্ভাগ্যজনক। আমরা হতাশ। নিজেদের মধ্যে আমরা অনেক কষ্ট পাচ্ছি। আগামীকাল নতুন দিন এবং নেদারল্যান্ডসের বিপক্ষে আমাদের খেলতে হবে। তারা খুব, খুব বিপজ্জনক দল। তাই আমরা ভালো খেলে তাদের হারাতে চাই।”

মন্তব্য করুন: