আরও আগ্রাসী হয়ে উঠতে চান জয়ের নায়ক তানজিম

আরও আগ্রাসী হয়ে উঠতে চান জয়ের নায়ক তানজিম

৪ ওভারে ২ মেডেনসহ মাত্র ৭ রান দিয়ে ৪ উইকেট! স্বল্প পুঁজি নিয়ে নেপালের টপ অর্ডার এভাবেই গুঁড়িয়ে দিয়েছেন তানজিম সাকিব। গতি আর আগ্রাসসনের সঙ্গে নিখুঁত লাইন-লেংথ ও দুর্দান্ত সুইংয়ের প্রদর্শনীতে জিতে নিয়েছেন ম্যাচসেরার পুরস্কার। বোলিং আর শরীরী ভাষা দিয়ে তিনি কাঁপিয়ে দেন নেপালকে।

তানজিমের ৭ রানে ৪ উইকেট বিশ্বকাপে বাংলাদেশি বোলাদের মধ্যে দ্বিতীয় সেরা বোলিং ফিগার। একইসঙ্গে টি-টুয়েন্টিতে তানজিমের ক্যারিয়ারসেরা বোলিংও বটে। এর আগে গত ১০ জুন নিউ ইয়র্কে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৮ রানে ৩ উইকেট নিয়েছিলেন। এক ম্যাচ পরেই ভেঙে দিলেন নিজের রেকর্ড। প্রথম বাংলাদেশি বোলার হিসেবে টি-টুয়েন্টি বিশ্বকাপের এক ম্যাচে নিলেন দুটি মেডেন।

পুরস্কার বিতরণী মঞ্চে তানজিম বলেন, (স্বল্প পুঁজি নিয়েও) আমরা আতঙ্কিত হইনি। (ইনিংস বিরতিতে) আমরা বিষয়গুলো সহজ রাখতে চেয়েছিলাম। ভালো জায়গায় টান বল করে যাওয়ার পরিকল্পনা ছিল। আমাদের আত্মবিশ্বাস ছিল, এই স্কোর দিয়েই জেতা সম্ভব। বোলিংয়ে ভালো করায় এটা সম্ভব হয়েছে। আমি সবসময় আগ্রাসী বোলিং করতে চাই এবং পরিকল্পনা বাস্তবায়ন করতে চাই।

সুপার এইটে বাংলাদেশের তিন প্রতিপক্ষ ভারত, অস্ট্রেলিয়া আর আফগানিস্তান। তিনটি দলই শক্তির বিচারে অনেক এগিয়ে। কঠিন এই পর্বে ভালো করার প্রত্যাশা তানজিমের, সুপার এইট নিয়ে আমি খুবই রোমাঞ্চিত। (ভালো করার ব্যাপারে) আমি খুবই আশাবাদী এবং আত্মবিশ্বাসী। এই উইকেটে আজ রান করার খুবই কঠিন ছিল। বোলিংয়ে আমরা লাইন-লেন্থ ধরে রেখেছিলাম এবং এটিই কাজে দিয়েছে।

মন্তব্য করুন: