বিশাল জয়ে বিশ্বকাপ শেষ করল শ্রীলঙ্কা

বিশাল জয়ে বিশ্বকাপ শেষ করল শ্রীলঙ্কা

নেদারল্যান্ডসের বিপক্ষে শ্রীলঙ্কার ম্যাচটির দিকে তাকিয়ে ছিল বাংলাদেশও। তবে শেষ পর্যন্ত কারও ওপর নির্ভর না করেই তারা নেপালকে হারিয়ে সুপার এইটে পৌঁছে গেছে। আর নেদারল্যান্ডসকে ৮৩ রানের বড় ব্যবধানে হারিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপ শেষ করেছে শ্রীলঙ্কা। 

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার টস হেরে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ২০১ রানের পাহাড় গড়ে শ্রীলঙ্কা। ইনিংসের দ্বিতীয় বলে পাতুম নিশাঙ্কাকে (০) হারানোর পর ৩৯ রানের জুটি গড়েন কুসল মেন্ডিস আর কামিন্দু মেন্ডিস। ২৯ বলে ৪৬ রান করেন কুসল। আর কামিন্দু করেন ২০ বলে ১৭। 

শ্রীলঙ্কার মিডল অর্ডারও এদিন দারুণ করেছে। ধনাঞ্জয়া ডি সিলভা ২৬ বলে ৩৪, চারিথ আসালাঙ্কা ২১ বলে ৪৬ আর অ্যাঞ্জোলে ম্যাথিউস ১৫ বলে অপরাজিত ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেন। শেষদিকে অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা ৬ বলে ১ চার ২ ছক্কায় অপরাজিত থাকেন ২০ রানে। ব্যাট হাতে সবার অবদানে কারও ফিফটি ছাড়াই দুইশ ছাড়ানো স্কোর গড়ে শ্রীলঙ্কা। 

জবাবে নেদারল্যান্ডস অল-আউ্ট হয় ১১৮ রানে। ৩১ রান করে সংগ্রহ করেন অধিনায়ক স্কট এডওয়ার্ডস এবং ওপেনার মিচেল লেভিট। এছাড়া কোনো ব্যাটার বিশের ঘরে যেতে পারেননি। ৬ ব্যাটার পারেননি দুই অংক ছুঁতে। ১৬.৪ ওভারেই ডাচরা অল-আউট হয়ে যায়। ২৪ রানে ৩ উইকেট নেন নুয়ান থুশারা। ২টি করে নেন মাথিশা পাতিরানা আর ওয়ানিন্দু হাসারাঙ্গা। ব্যাট হাতে ঝড়ো ইনিংসের পাশাপাশি দুটি ক্যাচ নিয়ে ম্যাচসেরা চারিথ আসালাঙ্কা। 

এই জয়ে মোট ৩ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের তিন নম্বরে থেকে বিশ্বকাপ শেষ করল সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। আর নেদারল্যান্ডস নেমে গেল চার নম্বরে। কোনো ম্যাচ না জেতা নেপালের অবস্থান সবার শেষে। এই গ্রুপ থেকে সুপার এইটে গেছে দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশ।

মন্তব্য করুন: