বাকবিতণ্ডায় জড়ানো তানজিমের প্রশংসায় নেপাল অধিনায়ক

বাকবিতণ্ডায় জড়ানো তানজিমের প্রশংসায় নেপাল অধিনায়ক

তানজিম হাসান সাকিবের আগ্রাসী ও আগুন ঝরানো বোলিংয়ে নেপালের বিপক্ষে জয় তুলে নিয়ে সুপার এইটে পা রেখেছে বাংলাদেশ। ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সের পাশাপাশি তরুণ এই পেসারের সঙ্গে নেপাল অধিনায়ক রোহিত পাউড়েলের উত্তপ্ত বাক্য বিনিময়ের ঘটনা জন্ম দিয়েছিল বেশ আলোচনাও। ম্যাচ শেষে বিষয়টি খোলাসা করেছেন দুই ক্রিকেটারই।

কিংসটাউনে বাংলাদেশ সময় সোমবার সকালে নেপালের ইনিংসে তৃতীয় ওভারের শেষ বাকবিতণ্ডায় জড়ান তানজিম ও রোহিত। ওভারে ডানহাতি এই পেসারের জোড়া আঘাতের পর ক্রিজে আসেন রোহিত। স্ট্রাইকে থাকা নেপাল অধিনায়ক ওভারের শেষ বলটি রক্ষণাত্মক ভঙ্গিতে খেলেন।

এরপরই দেখা যায় রোহিতের দিকে চোখ রাঙানিতে কিছু একটা বললেন তানজিম। পাল্টা জবাব দেন নেপাল অধিনায়কও। মুহূর্তেই উত্তপ্ত হয়ে যাওয়া পরিস্থিতি শান্ত করতে হস্তক্ষেপ করতে হয় অপর প্রান্তে থাকা ব্যাটার আসিফ শেখ ও আম্পায়ার এবং উইকেটরক্ষক লিটন দাসকে। অবশ্য নিজের পরের ওভারে রোহিতকে ১ রানে ফিরিয়ে এই লড়াইটা জিতে নেন তানজিমই।

ম্যাচ শেষে মিক্সড জোনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রোহিতের দিকে তেড়ে যাওয়ার কারণ জানাতে গিয়ে তানজিম জানান, আক্রমণাত্মক মানসিকতা তার মধ্যে নিজে থেকেই চলে আসে। এর জন্য আলাদা কোনো পরিকল্পনা করেন না।

এটা সহজাত ছিল, পরিকল্পনা করে করিনি। সে আমার দিকে আক্রমণাত্মকভাবে তাকিয়ে ছিল, যেটা আমি পছন্দ করিনি। আমি ওকে বলেছি, তুমি আমার দিকে তাকিয়ে আছো কেন? আমি জায়গামতো বোলিং করার চেষ্টা করেছি। আক্রমণাত্মক মানসিকতা এমনিতেই চলে আসে। এটা পরিকল্পনা করে করি না।”

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by ICC (@icc)

অন্যদিকে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নেপাল অধিনায়কের কণ্ঠে ঝরে তানজিম বন্দনা। ডানহাতি এই তরুণ পেসারের শুরুর ধাক্কাতেই তার দল ম্যাচ থেকে ছিটকে যায় বলেও জনান রোহিত।

তানজিম খুবই ভালো বোলিং করেছে। আমি বলব, নতুন বলে সে আমাদের হারিয়ে দিয়েছে। সে অসাধারণ বোলিং করেছে। উইকেট চ্যালেঞ্জিং ছিল। আমি মনে করি, তানজিম সঠিক জায়গায় বল করেছে এবং আমাদের ব্যাটিং চাপে ফেলে দিয়েছে।”

এরপরই মাঠের মধ্যে বাংলাদেশ পেসারের সঙ্গে ঘটে যাওয়া বাকযুদ্ধের বিষয়টি খোলাসা করে ডানহাতি এই ব্যাটার জানান এটি খেলারই অংশ ছিল।

আমাদের মধ্যে তেমন কিছু নেই। সে সামনে এসে বলল যে, ‘মারো।’ আর আমি বললাম যে, ‘যাও বোলিং করো।’ আর কিছু না।”

মন্তব্য করুন: