অচেনা রিশাদের মুখোমুখি হতে প্রস্তুত অস্ট্রেলিয়া

অচেনা রিশাদের মুখোমুখি হতে প্রস্তুত অস্ট্রেলিয়া

প্রথমবার কোনো লেগ স্পিনার নিয়ে বিশ্বকাপ খেলতে গেছে বাংলাদেশ। সেই লেগস্পিনার রিশাদ হোসেন বল হাতে নিয়মিত ভেলকি দেখিয়ে যাচ্ছেন। গ্রুপ পর্বে ৪ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন ওভারপ্রতি ৭ রানেরও কম খরচে। গুরুত্বপূর্ণ সময়ে ব্রেক থ্রু এনে দিয়েছেন। তাই সুপার এইটে বাংলাদেশের মুখোমুখি হওয়ার আগে রিশাদকে সামলানোর পরিকল্পনা আঁটছে অস্ট্রেলিয়া।

অ্যান্টিগায় বাংলাদেশ সময় শুক্রবার ভোর সাড়ে ৬টায় সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। তাদের কাছে রিশাদ একেবারেই অচেনা নাম। রিশাদের খেলা দেখে তাকেও ভাবনায় রাখছেন অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটসম্যান টিম ডেভিড।

“আমার মনে হয় এটাই চলতি বিশ্বকাপের ধরন, তাই না? আপনি একটি দলের সঙ্গে একবারই খেলবেন। তবে ফাইনালে উঠলে কোনো দলের সঙ্গে আবারও দেখা হতে পারে। আপনি অনেক খেলোয়াড়ের বিপক্ষেই খেলার বেশি সুযোগ পাবেন না। তেমন দেখারও সুযোগ পাবেন না। আমার মনে হয় না, আমাদের দলের কেউ তার (রিশাদ) বিপক্ষে খেলেছে। তো আমরা তার মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত থাকব।”

ব্যাট হাতে ঝড় তুলে পরিচিতি পাওয়া ডেভিড ইদানিং লেগস্পিনও করেন। নিজের এই নতুন অস্ত্র নিয়ে ডেভিড বলেন, “এটা (লেগ স্পিন) একটা বিকল্প। আমি ৯ মাস আগে থেকে নেটে লেগ স্পিন করছি। সত্যিই ভালো লাগছে। তাই বোলিং নিয়েও পরিশ্রম করছি। সত্যি বলতে আমি বোলিং উপভোগ করি। মাঠে ২০ ওভার দাঁড়িয়ে থাকার চেয়ে এটি আরও উপভোগ্য।”

মন্তব্য করুন:

Add