কোপার ফেবারিট আর্জেন্টিনা, শিরোপার দাবিদার ব্রাজিল: মেসি

কোপার ফেবারিট আর্জেন্টিনা, শিরোপার দাবিদার ব্রাজিল: মেসি

দক্ষিণ আমেরিকান ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হতে যাচ্ছে বাংলাদেশ সময় ২১ জুন থেকে। কোপার আসর মানেই ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই। বিশ্বের কোটি কোটি দর্শক নজর রাখেন এই দ্বৈরথে। আসন্ন কোপায় বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা নিঃসন্দেহে ফেবারিট। অন্যদিকে ব্রাজিল দলটির অবস্থা সুবিধার নয়। তারপরও ব্রাজিলকে শিরোপার দাবিদার হিসেবেই দেখছেন লিওনেল মেসি।

আর্জেন্টাইন সাংবাদিক মার্সেলো তিনেল্লিকে একান্ত সাক্ষাৎকারে কোপা আমেরিকার ফেবারিট হিসেবে আর্জেন্টিনার কথাই বলেছেন মেসি, “আমি সব সময় বলে এসেছি আর্জেন্টিনাই ফেবারিট। মনে করা হয়, আমরা সব সময় সেরা খেলাটাই খেলছি। আমরা সমালোচনার স্বীকার হলেও এ ব্যাপারে প্রশ্নের কোনো সুযোগ নেই। আজ আমি বলতে পারি, আমরাই সেরা। কারণ, আমরা সর্বশেষ চ্যাম্পিয়ন। কিন্তু এর অর্থ এই নয় যে এবারও আমরা হেসেখেলে জিতে যাব। একুয়েডরের এই প্রজন্মের ফুটবলাররা খুব ভালো করছে। তারা শারীরিকভাবে শক্তিশালী। কলম্বিয়া, উরুগুয়েও ভালো দল।”

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়কের মুখে শোনা যায় চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কথা, “ব্রাজিলের কথা নতুন করে বলার কিছু নেই। নেইমারের না থাকা ব্রাজিলের জন্য দুঃখজনক ব্যাপার। তবে ওদের খেলোয়াড়ের অভাব নেই। নেইমার খুব কঠিন একটি বছর পার করছে। (চোটের কারণে) সে এখানে খেলতে আসতে পারেনি। সে না থাকলেও ব্রাজিল খুবই শক্তিশালী ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল। শক্তিমত্তায় ব্রাজিল দলটা আর্জেন্টিনার মতোই। ওরা শিরোপার দাবিদার এবং ওরা কোপা আমেরিকা জিততে চাইবে।”

মন্তব্য করুন: