৩ ম্যাচে ৫ রান করা কোহলিকে রোহিতকে অনুসরণের পরামর্শ

৩ ম্যাচে ৫ রান করা কোহলিকে রোহিতকে অনুসরণের পরামর্শ

আইপিএলের সবশেষ আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট কোহলি টি-টুয়েন্টি বিশ্বকাপে নিজেকে খুঁজে ফিরছেন। গ্রুপ পর্বে তিন ম্যাচ খেলে করেছেন মোট ৫ রান। এর মাঝে একটি গোল্ডেন ডাকও আছে। এই বাজে ফর্ম থেকে বের হতে কোহলিকে পরামর্শ দিয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার দীপ দাসগুপ্ত।

ভারত গ্রুপ পর্বে তাদের তিনটি ম্যাচই খেলেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামের কঠিন পিচে। অধিনায়ক রোহিত শর্মা ৩ ম্যাচে এক অপরাজিত ফিফটিতে রান করেছেন ৬৫। খারাপ সময় কাটিয়ে উঠতে কোহলিকে সাবেক উইকেটকিপারব্যাটসম্যান দীপ দাসগুপ্ত পরামর্শ দিয়েছেন রোহিতকে উদাহরণ হিসেবে নেওয়ার।

স্টার স্পোর্টসে কোহলির খারাপ ফর্ম নিয়ে আলোচনায় দীপ দাসগুপ্ত বলেছেন, আমরা রান করা নিয়ে কথা বলছি, যেটা গুরুত্বপূর্ণ। আপনি যখন টি-টুয়েন্টি সংস্করণে ওপেন করবেন, তখন ইমপ্যাক্ট খুবই গুরুত্বপূর্ণ। আপনি ৩০ রান করতে পারেন, কিন্তু সেই ৩০ রান যদি ২০ বলে আসে, এটা ৪৫ বলে ৫০ রানের চেয়ে গুরুত্বপূর্ণ। তাই ইমপ্যাক্ট খুব গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেন, আপনি যদি রোহিতকে উদাহরণ হিসেবে নেন, সে হয়তো গত এক থেকে দেড় বছরে বড় রান করেনি, কিন্তু প্রতিটি ইনিংসেই গতি এনে দিয়েছে। ১৫ বলে ২০২৫ রান কিন্তু খারাপ ইনিংস নয়। সে যদি ফিফটি বা সেঞ্চুরি করে, তাহলে খুব ভালো। কিন্তু সে যদি ১৫ বলে ২৫ রান করে, সেটাকেও ভালো বলতে হবে।

মন্তব্য করুন: