বাংলাদেশ ম্যাচের আগে অস্ট্রেলিয়ার জন্য সুখবর

বাংলাদেশ ম্যাচের আগে অস্ট্রেলিয়ার জন্য সুখবর

বিশ্বকাপের শুরু থেকে কেবল ব্যাট হাতে দলে অবদান রাখছিলেন মিচেল মার্শ। তবে বাংলাদেশের বিপক্ষে সুপার এইটের ম্যাচের আগে দলের অধিনায়ককে নিয়ে দারুণ সুখবর পেয়েছে অস্ট্রেলিয়া। হ্যামস্ট্রিংয়ের চোট থেকে পুরোপুরি সেরে ওঠায় বোলিংয়ে ফিরতে প্রস্তুত এই অল-রাউন্ডার।

গত এপ্রিলে আইপিএলের শুরুর দিকে হ্যামস্ট্রিংয়ের চোটে লম্বা সময়ের জন্য ক্রিকেট থেকে ছিটকে পড়েন মার্শ। তখনই ভারত থেকে তাকে দেশে ফিরিয়ে নেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। চোট কাটিয়ে বিশ্বকাপ দলে ফিরলেও এতদিন বোলিংয়ের জন্য ছাড়পত্র পাননি এই ডানহাতি পেসার। ফলে ব্যাটার হিসেবেই গ্রুপ পর্বে খেলেন তিনি।

বাংলাদেশ সময় শুক্রবার সকালে অ্যান্টিগায় বাংলাদেশের বিপক্ষে সুপার এইটের লড়াইয়ে নামবে অস্ট্রেলিয়া। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বোলিংয়ের জন্য সবুজ সংকেত পাওয়ার বিষয়টি জানান মার্শ নিজেই। তবে দলের গোছানো আক্রমণে তার বোলিংয়ে না আসার সম্ভাবনাই বেশি।

আমি বোলিংয়ের জন্য তৈরি থাকব। তবে আমাদের যে লাইন-আপ, তাতে আমার মনে হয় না আমাকে বোলিং করতে হবে।  এই সংস্করণে বিকল্প থাকা খুবই জরুরি। আমরা ভাগ্যবান যে আমাদের অনেকগুলো বিকল্প আছে।

বল হাতে মার্শ দলে অবদান না রাখলেও বোলার সংকটে পড়নি অস্ট্রেলিয়া। নিয়মিত বোলারদের সঙ্গে দলের প্রয়োজনে হাত ঘুরিয়ে অবদান রাখেন আরেক পেস অল-রাউন্ডার মার্কাস স্টয়নিস। নিয়মিতই স্পিনে দলকে সহায়তা করছেন গ্লেন ম্যাক্সওয়েলও।

নিজের শারীরিক অবস্থার সবশেষ পরিস্থিতির কথা জানিয়ে মার্শ বলেন, "শারীরিক দিক থেকে ভালো অনুভব করছি। বোলিং থেকে বিরতি পাওয়া সবসময়ই ভালো। আমি প্রায়ই এটি নিয়ে মজা করি। তবে আমি আর স্টয়নিস নিয়মিতই নিজেদেরকে অল-রাউন্ডার হিসেবে ধরে কথা বলি। আমরা খেলায় সম্পৃক্ত থাকতে ভালোবাসি।"

মন্তব্য করুন:

Add