সাংবাদিকদের প্রশ্নে চটলেন দ্রাবিড়

সাংবাদিকদের প্রশ্নে চটলেন দ্রাবিড়

বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে বার্বাডোজের ব্রিজটাউনে বৃহস্পতিবার আফগানিস্তানের মুখোমুখি হতে যাচ্ছে ভারত। ২৭ বছর আগে এই মাঠেই টেস্ট খেলতে নেমে দুই ইনিংসে যথাক্রমে ৭৮ এবং ২ রান করেছিলেন রাহুল দ্রাবিড়। সিরিজের তৃতীয় ওই টেস্টে ভারত হেরেছিল ৩৮ রানে। আফগানিস্তান ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এমন প্রশ্ন উঠতেই চটলেন ভারতের প্রধান কোচ।

সংবাদ সম্মেলনে এক সাংবাদিক দ্রাবিড়কে প্রশ্ন করেন, “ক্রিকেটার হিসাবে এই মাঠে আপনি খেলেছেন। ১৯৯৭ সালের টেস্টে খুব ভালো স্মৃতি নেই।” জবাবে বিরক্তি প্রকাশ করে দ্রাবিড় বলেন, “ধন্যবাদ বন্ধু, আমার এখানে অনেক ভালো স্মৃতিও আছে।”

এরপরও নাছোড়বান্দা ওই সাংবাদিক বলেন, “সেটাই আমি বলতে চাইছি। আপনার কাছে একটা সুযোগ আছে আরেকটা ভালো স্মৃতি তৈরি করার।” এবার দ্রাবিড় ফের বিরক্ত হয়ে বলেন, “ওহ মাই গড, আমি এখানে নতুন কিছু তৈরি করতে চাই না। যে কোনো খারাপ ঘটনা থেকে আমি দ্রুত এগিয়ে যাই। এটাই আমার ধর্ম।”

‘দ্য ওয়াল’ খ্যাত সাবেক এই ব্যাটার আরও বলেন, “আমি এখন কী করছি, সেটাই গুরুত্বপূর্ণ। ১৯৯৭ সালে এখানে কী হয়েছিল, সেটা নিয়ে ভাবছি না। … আমি পুরনো কথা নিয়ে ভাবি না। এগিয়ে যাই। সামনে কী আছে সেটা নিয়ে ভাবি।”

মন্তব্য করুন: