পাঁচ বছর পর ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ, দেখে নিন সূচি

পাঁচ বছর পর ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ, দেখে নিন সূচি

টি-টুয়েন্টি বিশ্বকাপের মাঝেই বাংলাদেশের সঙ্গে ঘরের মাঠে দ্বিপাক্ষিক সিরিজের সূচি ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। দুই টেস্ট আর তিন টি-টুয়েন্টির এই সিরিজ দিয়েই ভারত ঘরের মাঠে ২০২৪-২৫ আন্তর্জাতিক মৌসুম শুরু করবে। একইসঙ্গে ইংল্যান্ড এবং নিউ জিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের সূচিও ঘোষণা করেছে বিসিসিআই।

সবশেষ ২০১৯ সালে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশ দল ভারত সফর করেছিল। সেবারও দুই টেস্ট আর তিন টি-টুয়েন্টি খেলেছিল দুই দল। পাঁচ বছর পর ফের ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ। লাল বলেই শুরু হবে সিরিজ। চেন্নাইয়ে প্রথম টেস্ট ১৯ সেপ্টেম্বর শুরু হবে। এরপর কানপুরে ১ অক্টোবর থেকে মাঠে গড়াবে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট।

টি-টুয়েন্টি ম্যাচগুলোও আলাদা আলাদা ভেন্যুতে অনুষ্ঠিত হবে। ৬ অক্টোবর ধর্মশালায় প্রথম টি-টুয়েন্টি। বাকি দুই ম্যাচ দিল্লি আর হায়দরাবাদে যথাক্রমে ৯ এবং ১২ অক্টোবর অনুষ্ঠিত হবে। টেস্ট ম্যাচ দুটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়। আর টি-টুয়েন্টি ম্যাচগুলো বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় মাঠে গড়াবে। এরপর নিউ জিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ আর ইংল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে ও পাঁচ টি-টুয়েন্টি খেলবে ভারত।

মন্তব্য করুন: