সাকিবকে তিনে ব্যাটিং করাতে বললেন তামিম

সাকিবকে তিনে ব্যাটিং করাতে বললেন তামিম

সেরা ফর্ম হারিয়ে ফেলেছেন সাকিব আল হাসান। চলতি টি-টুয়েন্টি বিশ্বকাপে তার পুরোটা পাচ্ছে না বাংলাদেশ দল। তবে ভারতের বিপক্ষে সুপার এইটের ম্যাচের আগে সাকিবকে তিনে ব্যাট করার পরামর্শ দিলেন তামিম ইকবাল। একইসঙ্গে তিনি সাকিবের পূ্র্ণ চার ওভার বোলিংও চেয়েছেন।

ক্রিকেটভিত্তিক পোর্টাল ইএসপিএনক্রিকইনফোর এক আলোচনায় তামিম বলেছেন, “সে (সাকিব) বাংলাদেশের সেরা খেলোয়াড়। বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়ও সে। আপনার বড় খেলোয়াড়কে অবশ্যই বড় ম্যাচে পারফর্ম করতে হবে। সে এটা অতীতেও করেছে। বাংলাদেশের জন্য সে দারুণ একজন খেলোয়াড়।”

“ব্যাটিংয়ে যদি তার সময়ের প্রয়োজন হয়, তবে তাকে ব্যাটিং অর্ডারে ওপরের দিকে উঠে আসতে হবে এবং নিজেকে বেশি ওভার খেলার সুযোগ দিতে হবে। এভাবেই সে নিজেকে মেলে ধরতে পারবে। এ মুহূর্তে বাংলাদেশ ব্যাটিংয়ে সংগ্রাম করছে। তাহলে কেন সাকিবকে তিন বা চার নম্বরে পাঠিয়ে থিতু হওয়ার সময় দেওয়া হবে না?  বিশ্বের যেকোনো সেরা বোলিংয়ের বিপক্ষে পাল্টা আক্রমণ করার মতো অভিজ্ঞতা তার আছে।”

এবারের আসরে সব ম্যাচে সাকিব পুরো চার ওভার বল করেননি কিংবা অধিনায়ক তার ওপর আস্থা রাখেননি। কিন্তু তামিম মনে করেন, যে কোনো উইকেটেই সাকিবকে ৪ ওভার শেষ করা উচিত, “বাঁহাতি ব্যাট করছে নাকি ডানহাতি ব্যাট করছে সেসব ভুলে তাকে (সাকিব) ৪ ওভার বল করতে হবে। হ্যাঁ, দলের ফাস্ট বোলিং বিভাগ ভালো করছে। কিন্তু সাকিব আল হাসান আপনার সেরা বোলার। অনেক বছর ধরে সে তার কাজটা করে আসছে।”

মন্তব্য করুন: