বাংলাদেশকে ১৯৭ রানের লক্ষ্য দিল ভারত

বাংলাদেশকে ১৯৭ রানের লক্ষ্য দিল ভারত

টসের সময় ভারতকে ১৬০ রানের মধ্যে আটকে রাখতে চেয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। তবে একজন মূল বোলার ছাড়া সে কাজটি মোটেও সহজ ছিল না বাংলাদেশের জন্য। ঝড় তুলেছেন ভারতের প্রায় সব ব্যাটার। আর এতেই উইকেটে ১৯৬ রানের সংগ্রহ পেয়েছে রোহিত শর্মার দল।

শনিবার টস হেরে অ্যান্টিগার ব্যাটিং সহায়ক উইকেটে দলকে উড়ন্ত সূচনা এনে দেন রোহিত বিরাট কোহলি। দলীয় ৩৯ রানে রোহিতের (২৩) উইকেট নিয়ে জুটি ভাঙেন সাকিব আল হাসান।

দ্বিতীয় উইকেটে রিশাভ পান্তকে নিয়ে বাংলাদেশের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন কোহলি। পুরো বিশ্বকাপে ছন্দে না থাকা অভিজ্ঞ এই ব্যাটার ফর্মে ফেরার ইঙ্গিতও দেন। তবে ৩৭ রান করা কোহলির স্ট্যাম্প ভেঙে টাইগারদের স্বস্তি দেন তানজিম হাসান সাকিব। এক বল পরে তুলে নেন সূর্যকুমার যাদবকেও।

দ্রুত দুই উইকেট হারালেও আগ্রসী মেজাজে ব্যাট চালাতে থাকেন পান্ত। তবে এই উইকেটকিপার-ব্যাটারের ইনিংসকে খুব বড় হতে দেননি রিশাদ হোসেন। দলীয় ১০৮ রানে পান্তকে (৩৬) ফিরিয়ে ভারতকে কিছুটা চাপে রাখেন এই লেগ-স্পিনার।

পঞ্চম উইকেটে শিভাম দুবেকে নিয়ে সেই চাপ সামাল দেন হার্দিক পান্ডিয়া। ৫৩ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন এই দুই ব্যাটার। দুবেকে (৩৪) বোল্ড করে এই জুটিও ভাঙেন রিশাদ। তবে শেষ দিকে পান্ডিয়ার ঝড়ো ফিফটিতে দুইশ রানের কাছাকাছি যায় ভারত।

মন্তব্য করুন: